Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুষ্টিয়ার হাউজিংয়ে ভূমিদস্যু কর্তৃক নির্মানাধীন বাড়ি ভাংচুর করে জমি দখলের চেষ্টা

কুষ্টিয়া থেকে স্টাফ রির্পোটার | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২১, ৭:১০ পিএম

কুষ্টিয়ার হাউজিংয়ে ভূমিদস্যু কর্তৃক নির্মানাধীন বাড়ি ভাংচুর করে জমি দখলের চেষ্টা করা হয়েছে।

শনিবার ২৭ ফেব্রুয়ারী দুপুর ২টায় হাউজিং এলাকায় স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের নেতা হাবিবুর রহমান ঘাপ্পির নেতৃত্বে ৬/৭ জনের ভূমিদস্যু গ্রুপ ড.মুহাম্মদ মানজুরুর রহমানের হাউজিং ডি ব্লকের ১৪৫ নং প্লটের নির্মানাধীন বাড়ি ভাংচুর করে জমি দখলের চেষ্টা করে।

এ ঘটনায় কুষ্টিয়া সদর থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

স্থানীয় সূত্র জানা যায়,চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড.মানজারুর রহমান ২০১৪ সালে কুষ্টিয়া হাউজিং ডি ব্লকের ১৪৫ নং প্লটের ৭ শতক জমি কুমারখালী শিউলি বেগমের কাছ থেকে ক্রয় করেন।দীর্ঘদিন পর শনিবার ২৭ ফেব্রুয়ারী সকালে বাড়ি নির্মানের কাজ শুরু করেন।দুপুর ২টার দিকে স্থানীয় ওয়ার্ড আও্য়ামীলীগ নেতা হাবিবুর রহমান ঘাপ্পির নেতৃত্বে আনোয়ারুর রহমান,নুর ইসলাম,কালাম,টরিক ও সিপাই নামীয় একটি ভূমি দস্যু গ্রুপ অতর্কিত হামলা করে নির্মানাধীন বাড়ি ভাংচুর করে উক্ত জমি দখলের চেষ্টা করে।এ সময় তারা মিস্ত্রিদের বেদম মারধর করে এবং জমি মালিকের স্ত্রী ড. মোছা:মনিরা খাতুনকে হত্যার উদ্দেশ্যে সজোরে ইট নিক্ষেপ করে আহত ও রক্তাত্ত করে ফেলে।এঘটনায় স্থানীয় লোকজন এগিয়ে আসলে ভুমিদস্য গ্রুপ পলায়ন করে।

এ বিষয়ে জমি মালিক ড মানজারুর রহমান বলেন,আমি শিক্ষিত ও সম্মানিত ব্যক্তি ও কুষ্টিয়ার স্থানীয় ব্যক্তি মানুষ না হওয়ায় তারা আমাকে ভয়ভীতি দেখিয়ে চাদা আদায় নতুবা জোরপূর্বক জমি দখলের চেষ্টা করছেন।এ ব্যাপারে আমি আইনগত পদক্ষেপ নিতে সচেষ্ট আছি

হামলায় আহত ড. মোছা: মনিরা খাতুন বলেন,আমরা এখানে জমি ক্রয়ের পরই জানতে পারি,এ এলাকায় চাদাবাজি ভুমিদস্যুতায় তারা ইতিপূর্বে অনেকগুলো ঘটনা ঘটিয়েছে।তাদের অত্যাচারে হাউজিং এলাকা অতিষ্ঠ রয়েছে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ