Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

পিএসজির জয়ের নায়ক এমবাপে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২১, ২:২৭ এএম

হারের হতাশা পেছনে ফেলে এক ম্যাচ পর লিগ ওয়ানে জয়ের পথে ফিরেছে পিএসজি। দিজোঁকে উড়িয়ে লিগের পয়েন্ট তালিকায় দুই নম্বরে উঠেছে মাওরিসিও পচেত্তিনোর দল। প্রতিপক্ষের মাঠে শনিবার ৪-০ ব্যবধানে জেতে শিরোপাধারীরা। জোড়া গোল করেন তারকা ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে। মোইজে কিন ও দানিলো পেরেইরা করেন একটি করে গোল।

৩২তম মিনিটে সফল স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন এমবাপে। ডি-বক্সে স্বাগতিকদের এক মিডফিল্ডারের হাতে বল লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। তিন মিনিট পর এমবাপের পাস থেকে বল জালে পাঠান ইউলিয়ান ড্রাক্সলার, কিন্তু অফসাইডের কারণে গোল মেলেনি।

দ্বিতীয়ার্ধের ষষ্ঠ মিনিটে স্কোরলাইন ৩-০ করেন এমবাপে। রাফিনিয়ার পাস থেকে বাঁ পায়ের শটে গোলরক্ষককে পরাস্ত করেন বিশ্বকাপ জয়ী ফরাসি ফুটবলার। ৭৪তম মিনিটে আরও একবার বল জালে পাঠান ড্রাক্সলার, এবারও অফসাইডের পতাকা তোলেন লাইন্সম্যান। ৮২তম মিনিটে দানিলোর গোলে বড় জয়ের পথে এগিয়ে যায় সফরকারীরা। ড্রাক্সলারের কর্নারে লাফিয়ে হেডে জাল খুঁজে নেন এই পর্তুগিজ মিডফিল্ডার।

২৭ ম্যাচে ১৮ জয় ও তিন ড্রয়ে পিএসজির পয়েন্ট হলো ৫৭। ২৬ ম্যাচে ১ পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে লিল। তাদের সমান ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে তিনে আছে লিঁও। ৫২ পয়েন্ট নিয়ে চারে মোনাকো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ