Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশের বেশির ভাগ কাজ পানি সম্পদ মন্ত্রণালয়ের ওপর নির্ভরশীল: পানি সম্পদ প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক বলেছেন, বাংলাদেশ নদী মাতৃক দেশের বেশিরভাগ কাজই পানি সম্পদ মন্ত্রনালয়ের ওপর নির্ভরশীল। ডেল্টাপ্ল্যান -২১০০ একটা বিশাল প্রকল্প এবং এখানে ৮০ শতাংশ কাজের দায়িত্ব পানি সম্পদ মন্ত্রনালয়কে দেয়া হয়েছে।
গতকাল শুক্রবার বিকেল বরিশাল সদর উপজেলার রায়পাশা-কড়াপুরস্থ নিসর্গ পার্কে বিসিএস অফিসার্স এসোসিয়শসন অব বরিশাল (বোয়াব)- এর আয়োজনে মিলন মেলা-২০২১ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। মন্ত্রণালয় থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
প্রতিমন্ত্রী বলেন, আমরা দৃঢ়তার সাথে কাজ করছি এবং এগিয়ে যাচ্ছি। এ মুহুর্তে পানি সম্পদ মন্ত্রনালয়ের ১০৬ প্রকল্প চলমান আছে। এরসাথে নতুন আরো ১৭ টি নতুন প্রকল্প আমাদের অনুমোদন হয়েছে।
জাহিদ ফারুক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে দ্রুততার সাথে। আমরা সকলে মিলে যদি নিজেরা নিজেদের কাজ করি তাহলে দেশ উন্নয়ন হবে। উচ্চ মধ্যম আয়ের দেশ ও সমৃদ্ধশালী দেশের যে লক্ষ্য স্থির করেছে সরকার, সেখানে পৌছাতে হলে সবাইকে একত্রে কাজ করতে হবে।
পরিবার পরিকল্পনার উপ পরিচালক মো. সাইদুল ইসলামের সভাপতিত্বে পুলিশ সুপার ফয়েজ আহম্মেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমা শিকদার প্রমুখ বক্তব্য রাখেন। এসময় উপস্থিত ছিলেন মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহামুদুল হক খান মামুন, জেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি জোবায়ের আব্দুল্লাহ জিন্নাহ, মহানগর ছাত্রলীগের নেতা মাহাদ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পানি সম্পদ প্রতিমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ