Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ফের কাইজ্জা : আহত ৩০

সালথায় কাইজ্জা নির্মূলকরণ বৈঠক

ফরিদপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৭ এএম

ফরিদপুর সালথায় কাইজ্জা নির্মূলকরণ বৈঠকের ১৬ ঘণ্টার মাথায় ফের কাইজ্জা। আহত ৩০ জন, আবারো কাইজ্জার আশঙ্কা করছে এলাকাবাসী। গতকাল সকাল থেকে দুপুর ১২ টা পর্যন্ত স্থানীয় ভাওয়াল ইউনিয়নের শিহিপুর গ্রামে ৩ দফায় থেমে থেমে এ কাইজ্জার ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ কাইজ্জায় আহতদের ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল ও নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসার জন্য নেওয়া হয়েছে।

স্থানীয় সূত্রে জানায় যায়, গত বুধবার, উপজেলার শিহিপুর গ্রামের ইউসুফ মাতুব্বরের সমর্থক খোকন মাতুব্বরের সিঙ্গারা-পুরি ভাজার চুলা ভেঙে দেওয়ার ঘটনাকে কেন্দ্র করে, প্রতিপক্ষ কোহিনুর মাতুব্বর ও বাসার মাতুব্বরের সমর্থকদের মধ্যে এ কাইজ্জার ঘটনা ঘটে। এ ঘটনায় উভয় পক্ষের ৩০ জন আহত হয় এবং কমপক্ষে ১৫-২০ টি বাড়ি ভাঙচুর করা হয় বলে ক্ষতিগ্রস্থরা সাংবাদিকদের জানিয়েছেন।
উল্লেখিত ঘটনার সূত্রধরে, গতকাল, সকাল ৭টার দিকে উভয় দলের সমর্থকরা দেশীয় অস্ত্র ঢাল-কাতরা, সড়কি-ভেলা, রামদা ও ইটপাটকেল নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে।
এ ব্যাপারে সালথা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুব্রত গোলদার বলেন, সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এলাকার পরিস্থিতি শান্ত রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। এ বিষয়ে অভিযোগ পেলে আইনগতভাবে ব্যবস্থা নেওয়া হবে।
উল্লেখ্য সালথার দাঙ্গা ও কাইজ্জা নির্মূলকরণে গত ২৪ বুধবার দুপুর ১২ টায় অত্র উপজেলার মাঝারদিয়া ইউনিয়ন পরিষদে সচেতনতামূলক বৈঠকের আয়োজন করা হয়। সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এর মহান উদ্যোগকে তাৎক্ষনিক স্বাগত জানায়েছেন এলাকাবাসী। কিন্তু সেখানে আবারো ১৬ ঘণ্টার মাথায় ফের ঘটলো এ কাইজ্জার ঘটনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাইজ্জা-নির্মূলকরণ

২৬ ফেব্রুয়ারি, ২০২১
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ