Inqilab Logo

সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

চাঁদপুরে স্কুলছাত্রী সাথীর আত্মহত্যায় দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের নির্দেশ

প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চাঁদপুর জেলা সংবাদদাতা : শিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. সোহরাব হোসাইন বলেছেন, চাঁদপুরে শিক্ষার্থী আত্মহত্যার ঘটনায় যারা দোষী ও যাদের সংশ্লিষ্টতা রয়েছে, তাদের প্রত্যেকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য সংশ্লিষ্ট সবাইকে নির্দেশ দেয়া হয়েছে। বৃহস্পতিবার সকালে শিক্ষা মন্ত্রণালয়ের সচিব চাঁদপুরে পরীক্ষার ফি দিতে না পারায় শাস্তির ঘটনা কেন্দ্র করে আত্মহত্যা করা শিক্ষার্থী সাথী আক্তারের (১৪) বাড়িতে যান। এ সময় তিনি সাথীর মা-বাবার সঙ্গে দেখা করে এসব কথা বলেন।
শিক্ষা মন্ত্রণালয়ের সচিব বলেন, ‘আমরা সাথীর পরিবারের পেছনে আছি। আর যাতে এমন ঘটনা না ঘটে, সরকারের পক্ষ থেকে সর্বোচ্চ ব্যবস্থা গ্রহণ করা হবে। তদন্ত কমিটি স্থানীয়ভাবে প্রতিবেদন দেবে, তারা ঠিক করবেন কীভাবে কী করা যায়। যাতে অপরাধীরা কোনোভাবেই ছাড়া না পায় এবং প্রকৃত অপরাধীরা বিচারের আওতায় আসে।’ পরে শিক্ষাসচিব সাথীর স্কুল বাগাদী গণি উচ্চবিদ্যালয়ের শিক্ষক ও অভিভাবকদের সঙ্গে কথা বলেন। এ সময় চাঁদপুর  জেলা প্রশাসক মো. আবদুস সবুর মন্ডল, অতিরিক্ত পুলিশ সুপার মো. আশরাফুজ্জামান উপস্থিত ছিলেন।
এদিকে শিক্ষা সচিবের উপস্থিতিতে এলাকার শত শত শিক্ষার্থী ও অভিভাবক সাথী আত্মহত্যার বিচার চেয়ে বিক্ষোভ করেন।
গত সোমবার দুপুরে চাঁদপুর সদর উপজেলার বাগাদী ইউনিয়নের মধ্য বাগাদী গ্রামে গলায় ওড়না পেঁচিয়ে সাথী আত্মহত্যা করে বলে অভিযোগ ওঠে। পরিবারের অভিযোগ, পরীক্ষার ফি পরিশোধ না করায় আগের দিন বিদ্যালয়ে সহকারী প্রধান শিক্ষক মো. আলাউদ্দিন সাথীসহ কয়েকজন শিক্ষার্থীকে রোদে দাঁড় করিয়ে রাখেন। এতে অপমানিত হয়ে সে আত্মহত্যা করেছে। সে বাগাদী গণি উচ্চবিদ্যালয়ের অষ্টম শ্রেণির শিক্ষার্থী ছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চাঁদপুরে স্কুলছাত্রী সাথীর আত্মহত্যায় দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের নির্দেশ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ