Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সড়কে নিথর ১২ প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

সকাল ৮টা। বগুড়া থেকে ময়মনসিংহগামী বেপরোয়া গতির যুগান্তর এন্টারপ্রাইজের যাত্রীবাহী একটি বাস কোনাবাড়ি এলাকায় পৌঁছালে সামনের চাকা পাংচার হয়ে যায়। এ অবস্থায় নিয়ন্ত্রণ হারিয়ে বাসটির সাথে উত্তরবঙ্গগামী একটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে বাসটি দুমড়ে মুচড়ে রাস্তার পাশের খাদে পড়ে ঘটনাস্থলেই চারজনের মৃত্যু হয়। আহত হয়েছে ১৫ জন। পরে আহতদের মধ্যে হাসপাতালে নেয়ার পথে আরো একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন স্থানে আরো ৭ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। নিহতদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জ ২, নোয়াখালী, রাজশাহী, নেত্রকোনা, গাইবান্ধা, হবিগঞ্জে একজন করে। আহত হয়েছেন ২৫ জন।

রাজশাহী : রাজশাহীতে বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ট্রাকচালকের মৃত্যু হয়েছে। গতকাল বেলা ১১টার দিকে রাজশাহী বাইপাস সড়কের সিটিহাট এলাকায় এই দুর্ঘটনা ঘটে। মারা গেছেন ট্রাকচালকের নাম জামাল উদ্দিন (৩৮) চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার দক্ষিণ উজিরপুর এলাকার বাসিন্দা। এই ঘটনায় ট্রাকের হেলপার ও বাসযাত্রীসহ অন্তত ৮ জন আহত হয়েছেন। এদের মধ্যে ৮ জনকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। স্থানীয়রা জানান, প্রতিদিন সকাল থেকে নগরীর বিভিন্ন এলাকা থেকে বর্জ্য নিয়ে এসে এই এলাকায় পোড়ানো হয়। এদিনও বর্জ্যগুলো পোড়ানো হচ্ছিলো। ধোঁয়ায় চারিদিক অন্ধকার হয়ে গেলে এ দুর্ঘটনা ঘটে।

নোয়াখালী : সেনবাগ উপজেলার ফেনী-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কে দ্রুতগতির একটি বাস চাপায় মহিন উদ্দিন নামের এক সিএনজি অটোরিকশা চালক নিহত হয়েছেন। বাস চাপায় ধুমড়ে মুছড়ে গেছে সিএনজিটি। গতকাল বিকাল সাড়ে ৪টার দিকে মোহাম্মদপুর ইউনিয়নের তিন পুকুরিয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত মহিন উদ্দিন ফেনী জেলার দাগনভূইয়া উপজেলার ইয়াকুবপুর এলাকার শেখ আহম্মদের ছেলে। তিনি তিন ছেলে ও এক মেয়ের জনক।

সিরাজগঞ্জ : বঙ্গবন্ধু সেতু পশ্চিমপাড় মহাসড়কের সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলায় যাত্রীবাহী বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ৫ জন নিহত হয়েছেন। এতে ১৪ যাত্রী গুরুতর আহত হয়েছেন। আহতদের সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতদের মধ্যে তিনজনের নাম পরিচয় জানা গেছে। তারা হলেন- বগুড়ার শাহজাহানপুর থানার অবসরপ্রাপ্ত সেনা সদস্য ও বীর মুক্তিযোদ্ধা ফজলুর রহমান সিকদার(৭০), শেরপুর উপজেলার বেতগাড়ী গ্রামের ধীরেনের ছেলে বিমল কুমার সাহা(৪৫) এবং সিরাজগঞ্জের বেলকুচি উপজেরার তামাই গ্রামের আবুল হোসেনের ছেলে মো. হান্নান সেখ(৬০)। সিরাজগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মনজিল হক জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বাসের অতিরিক্ত গতি ও সামনের চাকা পাংচার হওয়ার কারণে এ দুর্ঘটনা ঘটেছে।

নেত্রকোনা : নেত্রকোনার দুর্গাপুরে মোটরসাইকেলের ধাক্কায় এক ক্ষুদ্র নৃগোষ্ঠীর নারী নিহত হয়েছেন। এ সময় আহত হন মোটরসাইকেলের চালক রনি। তাকে দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। নিহতের নাম অবন্তি ম্রং (৭০)। তিনি দুর্গাপুর ইউনিয়নের বারমারী গ্রামের প্রদীপ সাংমার স্ত্রী। দুর্গাপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ নূর এ আলম জানান, গত সোমবার সন্ধ্যায় মোটরসাইকেলের ধাক্কায় আহত নারী অবন্তি ম্রং উপজেলা হাসপাতালে মারা যান। এর আগে দুর্গাপুর ইউনিয়নের ফান্দা এলাকায় দুর্ঘটনায় আহত হন তিনি।

চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল দুমড়েমুচড়ে দুই আরোহী নিহত হয়েছেন। গতকাল দুপুর সাড়ে ১২টার দিকে চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ সড়কের রানিহাটি বাজারে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন শিবগঞ্জ উপজেলার দুর্লভপুর ইউনিয়নের কালুপুর গ্রামের রাশেদ আলীর ছেলে রহিম আলী (২৩) এবং মো. বাবুর ছেলে আব্দুল হামিদ (২৪)। দুর্ঘটনার পর স্থানীয়দের সহায়তায় ট্রাকচালক ও সহকারীকে আটক করেছে পুলিশ।

বাহুবল (হবিগঞ্জ) : বাহুবলে হাইওয়ে পুলিশের গাড়ি চাপায় অটোরিকশা চালক নিহত ও নারীসহ ৩ আরোহী আহত হয়েছে। এ ঘটনার প্রতিবাদে অটোরিকশা শ্রমিকরা ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে রাখায় ঢাকা-সিলেট মহাসড়কে প্রায় আড়াই ঘণ্টা যান চলাচল বন্ধ ছিল। ঘটনাটি ঘটেছে গতকাল সকাল সাড়ে ১০টার দিকে মহাসড়কের বাহুবল উপজেলা সদর সংলগ্ন বাগান বাড়ি পয়েন্টে। নিহত সিএনজি চালকের নাম তোফায়েল মিয়া (২২)। সে হবিগঞ্জ সদর উপজেলার সুলতানশী গ্রামের ফজলু মিয়ার পুত্র।

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) : গাইবান্ধার সুন্দরগঞ্জে ট্রাক্টরের ধাক্কায় আঃ কুদ্দুস মিয়া (৩৮) নামে এক বাইসাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। গতকাল ১০ টার দিকে উপজেলার দহবন্দ ইউনিয়নের পূর্ব ঝিনিয়া গ্রামের ভাজন ব্যাপারীর হাটখোলা সংলগ্ন নিজাম মাষ্টারের বাড়ির সামনে গংসারহাট-সুন্দরগঞ্জ সড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত বাইসাইকেল আরোহী কৃষক কুদ্দুস মিয়া শান্তিরাম ইউনিয়নের পরান গ্রামের মৃত দিয়ানত উল্লাহ ব্যাপারীর ছেলে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ