Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সুপ্রিম কোর্ট বার নির্বাচনে বিদ্রোহী দুই প্রার্থীকে বিএনপি থেকে বহিষ্কার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০১ এএম

দলীয় শৃঙ্খলা পরিপন্থী কাজে লিপ্ত থাকার অভিযোগে বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কেন্দ্রীয় আহবায়ক কমিটির সদস্য মির্জা আল মাহমুদকে বিএনপি’র প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে। গতকাল সোমবার দলের সহদপ্তর সম্পাদক বেলাল আহমেদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
আসন্ন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে জাতীয়তাবাদী ফোরাম থেকে সভাপতি হিসেবে অ্যাডভোকেট ফজলুর রহমান ও সম্পাদক ব্যারিস্টার রূহুল কুদ্দুস কাজলকে সম্পাদক করে প্যানেল ঘোষণা করা হয়। কিন্তু এ প্যানেলের বিপরীতে জাতীয়তাবাদী সমর্থক আইনজীবীরা বিদ্রোহী একটা প্যালেন ঘোষণা করে। ওই প্যানেলে সভাপতি অ্যাডভোকেট ওয়ালিউর রহমান ও সম্পাদক মির্জা আল মাহমুদ। দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে বিদ্রোহী প্যানেল দেয়ায় তাকে দল থেকে বহিষ্কার করা হয়। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২১-২০২২ মেয়াদের নির্বাচন আগামী ১০ ও ১১ মার্চ (বুধ ও বৃহস্পতিবার) অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। ইতোমধ্যে সরকার ও বিএনপি সমর্থক প্যানেল ঘোষণা করা হয়েছে।



 

Show all comments
  • তুষার ২৩ ফেব্রুয়ারি, ২০২১, ৫:১৮ এএম says : 0
    সঠিক সিদ্ধান্ত
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সুপ্রিম কোর্ট

২১ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ