Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে মাতৃভাষা দিবসে হিন্দি গান জরিমানা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০১ এএম

মহান একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে পিকনিকের বাসে উচ্চস্বরে হিন্দি গান বাজানো এবং গাড়ির কাগজপত্র ঠিক না থাকায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গতকাল চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পটিয়া ক্রসিং এলাকায় ওই গাড়ি চালককে জরিমানা করেন কর্ণফুলী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহিনা সুলতানা।
শাহিনা সুলতানা সাংবাদিকদের বলেন, কর্ণফুলী শাহ আমানত সেতুর দক্ষিণ প্রান্তের টোল প্লাজা এলাকায় পিকনিকের বাসটিতে হিন্দি গান বাজছে দেখে তা বন্ধ করার জন্য সঙ্কেত দেই। বিষয়টি আমলে না নিলে গাড়িটিকে থামার সঙ্কেত দিই। এ সময় দ্রুতবেগে গাড়িটি পালিয়ে যেতে চাইলে ধাওয়া করে আটকে চালকের সঙ্গে কথা বলি।
মহান একুশের দিনে উচ্চস্বরে হিন্দি গান বাজানোর কারণ জানতে চাইলে চালক কোনো জবাব দেননি। এরপর গাড়ির কাগজপত্রও ঠিক নেই। তাই ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সড়ক পরিবহন আইনে ৫ হাজার টাকা জরিমানাসহ সতর্ক করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ