Inqilab Logo

শনিবার, ০১ জুন ২০২৪, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বাউবির নতুন প্রো-ভিসি ড. নাসিম বানুর যোগদান

গাজীপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২১, ১১:৫৯ পিএম

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি) নতুন প্রো-ভিসি হিসেবে যোগদান করেছেন শিক্ষাবিদ অধ্যাপক ড. নাসিম বানু। তিনি গত শুক্রবার বাউবির ঢাকাস্থ আঞ্চলিক কেন্দ্রে যোগদান করেন।
যোগদানের পর তিনি ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করে তাঁর প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। এসময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মহা. শফিকুল আলম, তথ্য ও গণসংযোগ বিভাগের পরিচালক মো. আবুল কাসেম শিখদার, আঞ্চলিক পরিচালক (ঢাকা) রানা হামিদুর রহমান উপস্থিত ছিলেন। গত বৃহস্পতিবার প্রেসিডেন্টের আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব নীলিমা আফরোজ স্বাক্ষরিত বাউবির প্রো-ভিসি হিসেবে ড. নাসিম বানুর নিয়োগ প্রজ্ঞাপন জারি হয়।
তিনি ইসলামী বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের প্রতিষ্ঠাতা ডিন ও ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন। এছাড়া তিনি ইবির যৌন নির্যাতন প্রতিরোধ সেলের আহবায়ক ছিলেন। শিক্ষানুরাগী ড. নাসিম বানুর ৩০টির অধিক প্রকাশনা ও গবেষণাপত্র বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক জার্নালে প্রকাশিত হয়েছে।
কৃতি এই অধ্যাপক ইসলামি বিশ্ববিদ্যালয়ের জার্নাল অফ দি ইসলামিক স্টাডিজের সম্পাদক ছিলেন। অধ্যাপক ড. নাসিম বানু এশিয়া ও ইউরোপের ১২টি দেশে আন্তর্জাতিক সেমিনারে গবেষণা প্রবন্ধ উপস্থাপন করেন।
তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে লোক প্রশাসন বিষয়ে বিএসএস অনার্স ও এমএসএস ডিগ্রি অর্জন করেন। ১৯৯১ সালে বুয়েট থেকে এম ইউ আর পি ডিগ্রি, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ২০১০ সালে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। ১৯৬২ সালে বাংলাদেশের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ