Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

একুশে ফেব্রুয়ারি যান চলাচলে সিএমপির নির্দেশনা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২১, ৯:৪৬ পিএম

একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপনে চট্টগ্রাম নগরীতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ- সিএমপি। শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদনের জন্য কয়েকটি সড়কে যান চলাচলে বিধিনিষেধ আরোপ করেছে নগর পুলিশ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামীকাল ২০ ফেব্রুয়ারি শনিবার দিবাগত রাত ৯টা থেকে অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত লালদিঘির সোনালী ব্যাংক, জহুর হকার্স মার্কেট, আমতল, তিনপুল, সিনেমা প্যালেস, বোস ব্রাদার্স ও বৌদ্ধ মন্দির এলাকা হয়ে শহীদ মিনার এলাকার দিকে (ভিআইপি গাড়ি ব্যতীত) সকল ধরণের যানবাহন চলাচল নিষিদ্ধ থাকবে।

এছাড়া শহীদ মিনারে আগত সকল শ্রদ্ধা নিবেদনকারীগণ সিনেমা প্যালেস মোড় হতে হেঁটে শহীদ মিনারে প্রবেশ করবেন। শ্রদ্ধা নিবেদন শেষে সকলে হেঁটে শহীদ মিনার থেকে রাইফেল ক্লাবের সামনের রাস্তা দিয়ে বের হয়ে যাবেন।
শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের ক্ষেত্রে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। পুষ্পস্তবক অর্পণের ক্ষেত্রে প্রতি সংগঠনের পক্ষ থেকে সর্বোচ্চ ৫ জন প্রতিনিধি উপস্থিত থাকতে পারবেন। পুষ্পস্তবক অর্পণের ক্ষেত্রে ব্যক্তি পর্যায়ে একসাথে সর্বোচ্চ দুইজন উপস্থিত থাকতে পারবেন। শহীদ মিনারে প্রবেশের ক্ষেত্রে সকলের জন্য মাস্ক পড়া বাধ্যতামূলক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্রগ্রাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ