Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ত্যাগীরা আছেন বলেই মানবতা আছে : চট্টগ্রাম সিটি মেয়র

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২১, ৭:০৫ পিএম

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র এম রেজাউল করিম চৌধুরী বলেছেন, সমাজে ত্যাগী মানুষ আছে বলেই মানবতার মমার্থ বিদ্যমান আছে। একাত্তরে ত্যাগী মানুষের কারণে মুক্তিযুদ্ধের বিজয় অর্জিত হয়। করোনা যুদ্ধেও ত্যাগী কিছু মানুষ ছিলেন বলেই পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখা সম্ভব হয়েছে। এরা জাতির সম্পদ।

তিনি শুক্রবার বিকেলে হোটেল পেনিনসুলায় গ্র্যান্ড লাইফ-এক্সপো-২০২১ ও কোভিড হিরো’স সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
তিনি ফরাসি বিপ্লবের প্রসঙ্গ তুলে ধরে বলেন, ফরাসি বিপ্লবের তারুণ্যের উচ্ছাস। তরুণ বিপ্লবীরা যেদিন বলেছেন তারা যে ত্যাগ করেছেন তা ভবিষ্যতের জন্যই। আজ বাংলাদেশে কোভিড মোকাবেলায় সম্মুখ যোদ্ধারা তাদের ত্যাগ সুন্দর আগামীর জন্য নিবেদিত করেছেন।

অনুষ্ঠানে তিনি ১৫ জন কোভিড হিরোকে সম্মাননা পদক তুলে দেন। এতে বক্তব্য রাখেন ডা. বিদ্যুৎ বড়ুয়া, মেট্রোপলিটন পুলিশের এডিসি শাহ আবদুর রব, আজাহার মাহমুদ, বখতেয়ার উদ্দীন, ওসি মো. মহসিন, মঞ্জুর আলম, ডা. মোহাম্মদ মাসুদ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্রগ্রাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ