Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

‘কওমি মাসরাসায় শিক্ষার্থীরা কোরআন হাদিসের ইলম হাসিল করে’

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে : | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৭ এএম

কুমিল্লা জেলা কওমি মাদরাসা সংগঠনের সভাপতি আল্লামা মো. নুরুল হক বলেছেন, কওমি মাদরাসা সংগঠন ইসলামের জন্য, দেশ ও দেশের মানুষের জন্য কাজ করে। আর কওমি মাদরাসায় যারা পড়ালেখা করে তারা আলেম হয়ে সমাজে ইসলামের আলো ছড়িয়ে দেয়। আর এ শিক্ষার্থীরা কওমি মাসরাসায় কোরআন-হাদিসের ইলম হাসিল করে। আল্লাহর সন্তুষ্টি অর্জনের জন্য তারা পড়ালেখা করে।
গতকাল বৃহস্পতিবার সকালে কুমিল্লা নগরীর লাকসাম রোডে জামিয়া আরাবিয়া কাসেমুল উলুমে সংগঠনের কার্যালয়ে অনুষ্ঠিত বৃত্তি প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। কুমিল্লা জেলা কওমি মাদরাসা সংগঠনের তত্ত্বাবধানে ২০২০ সালে অনুষ্ঠিত কিতাব (মিজান জামাত) ও হিফজুল কোরআনের ২৪৭৭জন শিক্ষার্থী বৃত্তি পরীক্ষায় অংশ নেয়। এদের মধ্যে কিতাব ভিাগ থেকে ২০৫ জন এবং হিফজুল কোরআন বিভাগ থেকে ৯১২জন বৃত্তি অর্জন করে। করোনা পরিস্থিতির কারণে সীমিত পরিসরে আয়োজিত অনুষ্ঠানে মোট ১১১৭জন মেধাবী শিক্ষার্থীর বৃত্তির পাঁচ লাখ টাকা প্রতিষ্ঠান প্রধানদের হাতে তুলে দেন সংগঠনের সভাপতি আল্লামা নুরুল হক। পরে তিনি মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্তি ঘোষণা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কওমি-মাসরাসা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ