Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

নেত্রকোনায় একসঙ্গে মারা গেল ৫৫৪টি হাঁস

দিশেহারা খামারি

কেন্দুয়া উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৭ এএম

নেত্রকোনার কেন্দুয়ায় গোলাম মস্তোফা নামে এক খামারির একসঙ্গে মারা গেল ৫৫৪ টি হাঁস। এঘটনাটি বুধবার বিকাল সাড়ে ৪ টার দিকে মোজাফরপুর ইউপির জালিয়ার হাওড়ের আগাড় গোদাঘাট এলাকায় ঘটে। হঠাৎ করে খামারের হাঁসগুলো হারিয়ে দিশেহারা হয়ে পড়েছে খামারি গোলাম মস্তোফা।

কেন্দুয়া উপজেলার মোজাফরপুর ইউনিয়নের হারুলিয়া গ্রামের খামারি গোলাম মস্তোফা জানান, তার খামারে ৮০৬টি হাঁস ছিল। প্রতদিনের ন্যায় হাঁসগুলো হাওড়ে ছেড়ে খাবার খাওয়ায়ে আগাড় গোদারাঘাট এলাকায় একটি ডুবায় পানি খেতে দেয়ার সাথে সাথে হাঁসগুলো মরতে শুরু হয়। মুহুর্তের মধ্যে প্রায় ৪০০ হাঁস মারা যায়। পরে ক্রমে ক্রমে আরো ১৫৪টি হাস মারা যায়। এতে ২ থেকে আড়াই লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন খামারি।
মস্তোফা বলেন, দুই বছর ধরে হাঁসের খামার করি। প্রতিদিন ৫০০ থেকে ৫৫০টি ডিম পাড়তো হাঁসগুলো। দাড়-দেনা করে মস্তোফা হাঁসের খামারটি গড়ে তুলেছিলেন। কেউ শত্রুতা করে আমার এই সর্বনাশ করেছে। আমি থানায় অভিযোগ দায়ের করেছি। তিনি আরো বলেন, যেগুলো হাঁস বেচেঁ আছে সেই গুলোর অবস্থা ভাল না। ডুবার পাড় থেকে একটি বিষাক্ত ক্যামিক্যালের খালি বোতল পাওয়া গেছে। এদিকে খবর পেয়ে কেন্দুয়া থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শনসহ আলামত সংগ্রহ করেছেন।
কেন্দুয়া থানা ওসি কাজী শাহনেওয়াজ বলেন, ঘটনাটি খুবই দুঃখজনক। খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে আলামত সংগ্রহ করা হচ্ছে। অভিযোগ পেয়েছি খুব গুরুত্বসহকারে তদন্ত করা হচ্ছে বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ৫৫৪টি হাঁস
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ