Inqilab Logo

শনিবার, ২২ জুন ২০২৪, ০৮ আষাঢ় ১৪৩১, ১৫ যিলহজ ১৪৪৫ হিজরী

খুলনার ৪ হাসপাতালে করোনা পরিস্থিতি দেখলেন সেব্রিনা ফ্লোরা

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০২১, ৮:৩৮ পিএম

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ডাঃ মীরজাদী সেব্রিনা ফ্লোরা খুলনার চারটি সরকারি হাসপাতাল পরিদর্শন করেছেন। হাসপাতালগুলো পরিদর্শন কলে তিনি কোভিড-১৯ টিকা প্রদানসহ সার্বিক কার্যক্রমের সম্পর্কে খোঁজ খবর নেন। আজ বৃহস্পতিবার সকালে থেকে দুপুর পর্যন্ত তিনি হাসপাতালগুলো পরিদর্শন করেন। হাসপাতালগুলো হলো, খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল, শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতাল, ২৫০ শয্যা বিশিষ্ট খুলনা জেলারেল হাসপাতাল ও বটিয়াঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।

খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শন কালে তিনি বলেন, 'ভ্যাকসিন গ্রহণকারী শুধু নিজেকে নিরাপদ রাখলেন বিষয়টি সেরকম নয়। মূলত তিনি দেশকে নিরাপদ করলেন। করোনা মহামারি থেকে দেশকে বাঁচাতে ভ্যাকসিন গ্রহণের বিকল্প নেই। তবে সতর্কতা সব সময় বজায় রাখতে হবে। ভ্যাকসিন গ্রহণের পরই মাক্স খুলে ঘুরলে হবে না। মাক্স অবশ্যই পরতে হবে। স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। ভ্যাকসিন প্রদান কার্যক্রম চলমান থাকবে। এটি বন্ধ হওয়ার কোনো আশংকা নেই। তাই প্রত্যেকে নিজ দায়িত্বে অনলাইন নিবন্ধন সম্পন্ন করে কেন্দ্রে এসে ভ্যাকসিন গ্রহণের পাশাপাশি অন্যদেরও উৎসাহ দিতে হবে।' তিনি বলেন, 'খুলনার মানুষ উৎসবমূখর পরিবেশে ভ্যাকসিন গ্রহণ করছেন। এটি অত্যন্ত আনন্দের বিষয়। সব ধরণের শংঙ্কাকে পাশ কাটিয়ে সবাইকে ভ্যাকসিন গ্রহণ করা উচিত।'
হাসপাতালগুলো পরিদর্শন কলে তার সাথে উপস্থিত ছিলেন স্বাস্থ্যের খুলনা বিভাগের উপ-পরিচালক ডাঃ শামীম আরা নাজনীন এবং সিভিল সার্জন খুলনা ডাঃ নিয়াজ মোহাম্মদ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ