Inqilab Logo

শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

যশোরের বাজার কমছে সবজির মূল্য

শাহেদ রহমান, যশোর থেকে : | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০২১, ১২:৪১ এএম

যশোরের সবজির মূল্য হঠাৎ কমে গেছে। ভেজিটেবল জোন যশোরের মাঠের উৎপাদিত সবজি পাইকারি বাজার বারীনগর ও খাজুরায় বুধবার খোঁজ নিয়ে জানা গেছে, যে বেগুন প্রতিকেজি ৪০ টাকা দরে বিক্রি হচ্ছিল তা হঠাৎ করে ১৮ থেকে ২০টাকায় নেমে এসেছে। অন্যান্য সবজি ফুলকপি প্রতিটি ৫ থেকে ৬টাকায় বিক্রি হচ্ছে।

কাঁচাবাজারে খোঁজ নিয়ে জানা গেছে, পাইকারি বাজারের চেয়ে সামান্য একটু বেশি দরে সবজি বিক্রি হচ্ছে। বেগুন সর্বোচ্চ ২৫টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। ফুলকপি প্রতি পিস ৮ থেকে ৯ গ্রাম ওজনের ৮ থেকে ১০টাকায় বিক্রি হচ্ছে। আর পাতা কপি তো পানির দর। দোকানে দোকানে সাজানো রয়েছে কিন্তু বিক্রি হচ্ছে কম। অন্যান্য সবজির মূল্যও কম।
সবজি চাষি বারীনগরের জয়নাল আবেদীন জানালেন, এখন মূল্য কমে গেলেও শীতকালীন প্রায় সব সবজির মূল্য ভরা মৌসুমে ভালো পেয়েছে। আবার নতুন করে গ্রীষ্মকালীন সবজির আবাদ শুরু হবে। গড়পড়তায় চাষিরা এবার সবজিতে লাভানই হয়েছেন। লোকসান হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সবজির-মূল্য

১৮ ফেব্রুয়ারি, ২০২১
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ