Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

মনোহরদীতে স্বামীর ভিটেবাড়ী থেকে বৃদ্ধাকে উচ্ছেদ করতে চায় ভূমিদস্যুরা

প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

সরকার আদম আলী, নরসিংদী থেকে : জাল দলিল তৈরী করে একমাত্র কন্যাসহ আয়েশা খাতুন নামে এক বিধবা বৃদ্ধাকে স্বামীর ভিটেমাটি থেকে উচ্ছেদ করতে চাচ্ছে একদল ভূমিদস্যু। বাড়ী থেকে চলে না গেলে তাদেরকে হত্যা করে ভিটে দখল করবে বলে হুমকি দিচ্ছে দস্যুরা। অসহায় বৃদ্ধা আয়েশা খাতুন ভূমিদস্যুদের ভয়ে তার এক কন্যাকে নিয়ে সার্বক্ষণিক উদ্বেগ ও আতংকের মধ্যে দিনাতিপাত করছে। গতকাল বুধবার সে অন্যের সহযোগিতায় নরসিংদী প্রেস ক্লাবে গিয়ে সাংবাদিকদের এই তথ্য বিবৃত করেছেন।
বৃদ্ধা আয়েশা খাতুন জানিয়েছে, তার বাড়ী নরসিংদীর মনোহরদী উপজেলার ব্রাহ্মমনেরগাঁও গ্রামে। তার স্বামী নায়েব আলী ৭/৮ বছর পঙ্গু অবস্থায় নিজ বাড়ীতে শয্যাসায়ী থেকে মারা যায়। মৃত্যুর পূর্বে স্বামী নায়েব আলী তার ভিটেমাটি স্ত্রী আয়েশা খাতুন ও তার একমাত্র কন্যা আকলিমাকে হেবামূলে দলিল করে দিয়ে যান। স্বামী মারা যাবার পর আয়েশা খাতুন তার কন্যা আকলিমাকে নিয়ে বাড়ীতে বসবাস করতে থাকে। সাম্প্রতিককালে গ্রামের আজিজের পুত্র বাচ্চু মিয়া ও বাবুলসহ কতিপয় ভূমিদস্যু বৃদ্ধা আয়েশার বাড়ীতে গিয়ে তাদেরকে এই মর্মে হুমকি দেয় যে, তার স্বামী নায়েব আলী এই ভিটেমাটি তাদের নামে দলিল করে দিয়ে গেছে। তারা তাড়াতাড়ি বাড়ী-ঘর ছেড়ে না দিলে তাদেরকে হত্যা করে বাড়ীঘর দখল করে নেবে। এ কথা বলে তারা বৃদ্ধা আয়েশা খাতুনের বাড়ী থেকে ২ লাখ টাকা মূল্যের বিভিন্ন গাছ গাছালী কেটে নিয়ে যায়। এ ঘটনার পর বৃদ্ধা আয়েশা খবর নিয়ে জানতে পারে যে, আব্দুল আজিজের পুত্র বাচ্চু, মোশাররফ, মোহর আলীর পুত্র আব্দুল কাদির, সফল আলীর পুত্র আউয়াল, মৃত শাহাদ আলীর পুত্র রফিকুল ইসলাম, মনোহরদী সাব-রেজিষ্ট্রি অফিসের অসাধু দলিল লেখক মোঃ রতন মিয়ার যোগসাজশে আব্দুল কাদির, মোহর আলী ও আউয়ালের সাক্ষ্যের ভিত্তিতে একটি জাল দলিল তৈরী করেছে। ভূমিদস্যুদের এই হুমকির মুখে আয়েশা তার কন্যা আকলিমাকে নিয়ে আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মনোহরদীতে স্বামীর ভিটেবাড়ী থেকে বৃদ্ধাকে উচ্ছেদ করতে চায় ভূমিদস্যুরা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ