Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রহমত আলী বাতি জ্বালিয়ে বসে ছিলেন অন্ধকার সময়গুলোতে: মতিয়া চৌধুরী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২১, ৭:০০ পিএম

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী বলেছেন, রহমত আলী শুধু কৃষক সংগঠন নয় বিভিন্ন সামাজিক সংগঠন, ধর্মী সংগঠন এবং ছোটদের বিভিন্ন সংগঠনের নেতৃত্ব দিয়েছেন। রহমত আলী বাতি জ্বালিয়ে বসে ছিলেন অন্ধকার সময়গুলোতে। কৃষক লীগের সাবেক সভাপতি, সাবেক স্থানীয় সরকার প্রতিমন্ত্রী মুক্তিযোদ্ধা মরহুম অ্যাড. মো. রহমত আলীর প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে কৃষক লীগের এক স্মরণ সভায় তিনি এ মন্তব্য করেছেন। গতকাল বুধবার সকালে ২৩,বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগ কার্যালয়ের মিলনায়তনে এই স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে।
কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দের সভাপতিত্বে স্মরণ সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম এবং কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী। কৃষক লীগের সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতির পরিচালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন কৃষক লীগের সহ-সভাপতি শেখ মো. জাহাঙ্গীর আলম, আকবর আলী চৌধুরী, হোসনে আরা বেগম, ড. নজরুল ইসলাম, মো. আবুল হোসেন, সাখাওয়াত হোসেন সুইট, যুগ্ম-সাধারণ সম্পাদক বিশ্বনাথ সরকার বিটু, আজম খান, সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান বিপ্লব, ডা. হাবিবুর রহমান মোল্লা, অর্থ সম্পাদক আলহাজ্জ নাজির মিয়া, দপ্তর সম্পাদক রেজাউল করিম রেজা, ধর্ম সম্পাদক মোশারফ হোসেন আলমগীর, সম্পাদক মন্ডলীর সদস্য লায়ন মোঃ আহসান হাবিব, ইসহাক আলী সরকার, ইফতেখার হোসেন দুলু। ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক আব্দুর রব খান, ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক আব্দুল হালিম খান, ঢাকা জেলা দক্ষিণের সাধারণ সম্পাদক আমজাদ হোসেন, ঢাকা জেলা উত্তর এর বৃক্ষরোপন কমিটির সদস্য সচিব আহসান হাবিব।

অ্যাড. রহমাত আলী’র রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। দোয়া ও মোনজাত পরিচালনা করেন পীর ইয়ামেনী জামে মসজিদের ইমাম ও খতিব আলহাজ্জ এমদাদুল ইসলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ