Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

তিনি কখনো উপ-সচিব কখনো পুলিশ সুপার

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

তিনি কখনও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপ-সচিব, কখনও পুলিশ সুপার, আবার কখনও বাংলাদেশ নৌবাহিনীর কমান্ডার। এসব পরিচয়ে ভিজিটিং কার্ড তৈরি করে মানুষের সাথে প্রতারণা করে আসছিলেন। অবশেষে পুলিশের হাতে ধরা পড়লেন ভুয়া এ বিসিএস ক্যাডার। গ্রেফতার মো. মোজাম্মেল হক (৪৩) নগরীর কর্ণফুলী থানার চরলক্ষ্যা গ্রামের হক সাহেবের বাড়ির আবদুল হকের পুত্র। তার বাসা নগরীর পূর্ব মাদারবাড়ি কামাল গেইটের মমতাজ ভবনে। গতকাল সোমবার কোতোয়ালী থানা পুলিশের একটি দল তাকে গ্রেফতার করে।
থানার ওসি মো. নেজাম উদ্দীন জানান, চট্টগ্রামের জেলা প্রশাসকের স্বাক্ষর জাল করে মুসলিম হাই স্কুলের এক শিক্ষার্থীকে ভর্তি করিয়ে দেয়ার কথা বলে ১৬ হাজার টাকা নিয়ে নেন ওই প্রতারক। এ মামলার তদন্ত করতে গিয়ে পুলিশ তাকে গ্রেফতার করে। ওসি জানান, প্রতারক মোজাম্মেল স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপ-সচিবের ভিজিটিং কার্ড এডিট করে নিজের মোবাইল নম্বর এবং ইমেইল আইডি প্রতিস্থাপন করে নিজেকে উপ-সচিব হিসেবে পরিচয় দেন।
এই ভিজিটিং কার্ড ব্যবহার করে বিভিন্ন ব্যক্তিকে চাকরি দেয়ার নামে প্রতারণা করে টাকা আত্মসাৎ করেন। নৌ বাহিনীর কমান্ডার পরিচয় দিয়ে নৌ বাহিনীতে চাকরি প্রদানের নামে প্রতারণা করে টাকা আত্মসাৎ করার অভিযোগও আছে তার বিরুদ্ধে। বিভিন্ন ব্যবসায়ীর কাছ থেকে বাকিতে মালামাল কিনে পরবর্তীতে টাকা পরিশোধ না করে আত্মসাৎ করেন। এছাড়াও নিজেকে ২৫ তম বিসিএস পুলিশ অফিসার পরিচয় দিয়ে প্রতারণা করে আসছিলেন মোজাম্মেল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কখনো-পুলিশ-সুপার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ