Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

আজ দায়িত্ব নিচ্ছেন চট্টগ্রাম সিটি মেয়র রেজাউল করিম

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২১, ৮:২৭ এএম

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ৬ষ্ঠ নির্বাচিত পরিষদের নবনির্বাচিত মেয়র এম রেজাউল করিম চৌধুরী আজ সোমবার আনুষ্ঠানিক দায়িত্ব নিচ্ছেন।
সকাল সাড়ে ১০টায় নগরীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে মেয়রের দায়িত্ব গ্রহণ উপলক্ষে এক সুধী সমাবেশের আয়োজন করা হয়েছে।
এ প্রসঙ্গে নবনির্বাচিত মেয়র রেজাউল করিম চৌধুরী বলেন, আমি চট্টগ্রামের রাজনৈতিক নেতৃবৃন্দ-সাংবাদিক, শিক্ষক, প্রকৌশলী, স্থপতি-চিকিৎসক-আইনজীবীসহ নানান শ্রেণী পেশার মানুষের সাথে মতবিনিময় করে তাদের মতামত নিয়ে দায়িত্ব গ্রহণ করতে চাই।

গত ১১ ফেব্রুয়ারি নবনির্বাচিত মেয়র রেজাউল করিম চৌধুরী এবং কাউন্সিলররা শপথ গ্রহণ করেন। গত বৃহস্পতিবার সকালে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে মেয়র এম রেজাউল করিম চৌধুরীকে শপথ পাঠ করান প্রধানমন্ত্রী শেখ হাসিনা
অপরদিকে নবনির্বাচিত কাউন্সিলরদের শপথ পাঠ করান স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।
২৭ জানুয়ারি চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রেজাউল করিম চৌধুরী নৌকা প্রতীকে ৩ লাখ ৬৯ হাজার ২৪৮ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন ধানের শীষ প্রতীকে পান ৫২ হাজার ৪৮৯ ভোট।

তার দায়িত্ব নেয়ার মধ্যদিয়ে দীর্ঘ প্রায় ৬ মাস পর চট্টগ্রাম সিটি কর্পোরেশন মেয়র পাচ্ছে। গত বছরের ৫ আগস্ট চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ৫ম নির্বাচিত পরিষদের নির্বাচিত মেয়র আ জ ম নাছির উদ্দীন মেয়রের দায়িত্ব থেকে বিদায় নেন। এর একদিন পরই চসিকের প্রশাসক হিসেবে নিয়োগ দেয়া হয় নগর আওয়ামী লীগের সহ সভাপতি খোরশেদ আলম সুজনকে। ৬ মাসের জন্য দায়িত্ব দেয়া হয় তাকে। গত ১ ফেব্রুয়ারি তার দায়িত্ব শেষ হলে তিনি বিদায় নেন। এরপর থেকে গত ১৪ দিন প্রধান নির্বাহী কর্মকর্তা চসিকের প্রশাসনিক দায়িত্ব পালন করছেন।



 

Show all comments
  • ম নাছিরউদ্দীন শাহ ১৫ ফেব্রুয়ারি, ২০২১, ১১:৩৬ এএম says : 0
    চট্টগ্রামের ইতিহাসে আনন্দ উদঘাপনের দিন। চট্টগ্রামের সর্বস্তরের মানুষের পছন্দের নগরীর মেয়র বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব জনাব রেজাউল করিম চৌধুরীর চট্টগ্রামের শুভ কামনায় দায়িত্ব নিতে যাচ্ছেন। এখন চট্টগ্রামের মানুষের পিতা দায়িত্ব বেড়ে গেল। চট্টগ্রামের মানুষের অভিনন্দন মাননীয় প্রধান মন্ত্রী বঙ্গবন্ধু কন‍্যা কে। চট্টগ্রামের উন্নয়ন অগ্রগতির দারা অব‍্যাহত রাখতে সত্যিকার মানুষের নিকট রাজনীতির পতাকা হাতে তুলে দিয়েছেন এককভাবে দেশ ও জাতির উন্নয়নের কান্ডারী মাননীয় প্রধান মন্ত্রী। আজ হতে মেয়র মহোদয়ের পরিক্ষা। প্রতিটি শব্দ প্রতিটি কর্ম আলোচনা পয‍্যালোচনা হবে।প্রতিপক্ষ সমালোচকদের নিয়ে দায়িত্বশীলতার মাঝেই আপনাকে এগিয়ে যেতে হবে। এই যাত্রা পথে রাজনীতিকে বিচক্ষনতার মধ্যে দক্ষতার সাথে কৌশলের সাথে শান্ত ভাবে এগিয়ে নিয়ে যেতে হবে । ইনশাআল্লাহ। আপনি পারবেন এই যোগ্যতা আছে আপনার। আজকের মোবারকময় শুভ যাত্রার দিনের জন‍্য আপনার জীবন আপনার রাজনৈতিক জীবন সার্থক হলো আপনার সুস্বাস্থ্য দীর্ঘায়ু কামনা করছি।
    Total Reply(0) Reply
  • Tareq Sabur ১৫ ফেব্রুয়ারি, ২০২১, ১২:১৩ পিএম says : 0
    না, উনি মুক্তিযোদ্ধা হতে পারেন না। উনি যদি মুক্তিযোদ্ধাই হন তাহলে উনি অবশ্যই নীতিবান হবেন। আর নীতিবান হলে তো উনি মেয়র হিসেবে দায়িত্ব নিতে পারেন না। কারন চট্টগ্রামের মানুষ উনাকে ভোট দিয়ে নির্বাচিত করে নাই। আওয়ামিলীগ প্রশাসন ও নিজস্ব পালিতগুন্ডা বাহিনীর সহায়তায় চট্টগ্রামের মানুষের ভোটগুলো ডাকাতি করে জোর করে উনাকে বিজয়ী ঘোষনা করেছে। উনি চট্টগ্রামের বা চট্টগ্রামবাসীর মেয়র নন, উনি হচ্ছেন বালের মেয়র (মানে বাংলাদেশ আওয়ামি লীগ এর মেয়র)।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ