Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাউজান উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফৌজিয়া খানমকে স্বীয় পদ হতে অপসারণ

রাউজান (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২১, ১০:৫৯ পিএম

চট্টগ্রাম জেলার রাউজান উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান ফৌজিয়া খানমকে স্বীয় পদ হতে অপসারণ করা হয়েছে। প্রেসিডেন্টের আদেশ ক্রমে উপসচিব মুহাম্মদ সামসুল হক স্বাক্ষরিত প্রজ্ঞাপনটি জারি করা হয় ১৪ ফেব্রুয়ারী। প্রজ্ঞাপন চিঠির সূত্র মতে জানাগেছে, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফৌজিয়া খানম উপজেলা পরিষদের পরিকল্পনা ও সেবা প্রদান সম্পর্কিত মৌলিক প্রশিক্ষনে অংশগ্রহনকারী জনপ্রতিনিধি ও বিভিন্ন সরকারী কর্মকর্তাগনকে অকথ্য ভাষায় গালমন্দ, অশালীন ও কুরুচিপপূর্ণ মন্থব্য ঔদ্ধত্যপূর্ণ অসদাচরণ করেছেন এবং যেহেতু উপজেলা পরিষদ আইন-১৯৯৮ (উপজেলা পরিষদ (সংশোধণ আইন,২০১১ দ্বারা সংশোধিত)এর ১৩(১)(গ) ধারা লংঘিত হয়েছে। সেহেতু সরকার জনস্বার্থে তাকে তার স্বীয় পদ হতে অপসারণ করার সিদ্বান্ত গ্রহন করেছে।মহিলা ভাইস চেয়ারম্যানের বিরুদ্ধে অভিযোগ গুলোর সত্যতা মিলেছে বিভাগীয় কমিশনারের তদন্তে, সেটিও প্রজ্ঞাপনে উল্লেখ রয়েছে।প্রজ্ঞাপনে মহিলা ভাইস চেয়ারম্যানের পদটি শুন্য ঘোষনা করা হলো উল্লেখ করে অবিলম্বে তা কার্যকরের কথাও বলা হয়েছে।ঘটনার বিষয়ে জানতে রাত ১০টা ১০মিনিট থেকে কয়েকবার ফোন করলেও মহিলা ভাইস চেয়ারম্যান ফৌজিয়া খানম ফোন রিসিভ করেননি।

উল্লেখ্য, ফৌজিয়া খানম প্রথম দিকে পল্লী বিদ্যুতের চাকুরী এরপর পৌরসভার সংরক্ষিত মহিলা কমিশনার,পরবর্তী তিনবারের নির্বাচীত মহিলা ভাইস চেয়ারম্যান তিনি। অভিযোগ রয়েছে ভোট শেষে বিগত সময়গুলোতে মহিলা ভাইস চেয়ারম্যান থেকে জনসাধারন কোন ধরনের সেবা পাননি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অপসারণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ