Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

ফরিদপুরে গড়ে ওঠেছে মানবিক স্কুল

বিনা বেতনে পড়ছে সুবিধাবঞ্চিত শিশুরা

আনোয়ার জাহিদ, ফরিদপুর থেকে | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০১ এএম

ফরিদপুরে গড়ে ওঠেছে মানবিক স্কুল। এ স্কুলে বিনা বেতনে পড়ছে সুবিধা বঞ্চিত শিশুরা। ফরিদপুর সদর থানার ডিক্রীর চর এলাকার স্লুইচ গেট বেড়িবাঁধ এলাকায় প্রতিষ্ঠিত হয়েছে এই মানবিক স্কুলটি। এই স্কুলের বিনা বেতনে লেখা-পড়ার সুযোগ পাচ্ছেন সমাজের সুবিধা বঞ্চিত গরীব, অসহায়, এতিম ও বস্তির শিশুরা। এসব সুবিধা বঞ্চিত শিশুদের স্কুলগামী করতে মানবিক স্কুল কর্তৃপক্ষ এদের হাতে তুলে দিচ্ছেন বিনামূল্যে স্কুল ব্যাগ, শীতবস্ত্র, স্কুলড্রেসসহ নানা ধরনের লোভনীয় শিশুসামগ্রী।

জানা যায়, মানবিক ফরিদপুর নামক একটি সামাজিক সংগঠন কর্তৃক সম্পূর্ণ তাদের নিজস্ব অর্থায়নে এই মানবিক স্কুলটি প্রতিষ্ঠিত করেন মানবিক ফরিদপুর সংগঠনের সভাপতি নিলুফার ইয়াসমিন রুবি। গতকাল তার সভাপতিত্বে স্কুলের সকল সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে ডিজিটাল বই, ব্যাগ বিতরণ করা হয়। এই মহান মানবিক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, জেলা শিক্ষা অফিসার বিষ্ণুপদ ঘোষাল। এ অনুষ্ঠানে উপজেলা শিক্ষা অফিসার নার্গিস জাফরী বলেন, বঞ্চিত শিশুদের ভবিষ্যতের যোগ্য প্রজন্ম হয়ে ওঠার আহবান করেন। তিনি আরো বলেন, মানবিক ফরিদপুর এবং মানবিক স্কুল কর্তৃপক্ষকে এ কর্মকান্ডে নিজেদের নিবেদিত করায় ধন্যবাদ জানান। পাশাপাশি জেলা শিক্ষা অফিসারকে মানবিক স্কুলের সকল সুবিধাবঞ্চিত শিশুদের প্রতি সকল প্রকার সাহায্য সহযোগিতা করার অনুরোধ করেন।
এ সময় উপস্থিত ছিলেন, মানবিক স্কুলের সাধারণ সম্পাদক পল্লী চিকিৎসক নিলয় বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক খন্দকার জাহিদ হোসেন মিলন, সাহিত্য সম্পাদক মোস্তফা মাহবুব বুলু, সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি রেজাউল তালুকদার রোনালসহ স্কুলের সকল শিক্ষক-শিক্ষিকা এবং বঞ্চিত স্কুলের অভিভাবকরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানবিক-স্কুল
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ