Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ডেটিং অ্যাপেই বাজিমাত!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৪ এএম

মাত্র ৩১ বছর বয়সেই নারী বিলিওনেয়ারদের বিরল তালিকায় যোগ দিলেন যুক্তরাষ্ট্রের হুইটনি উল্ফ হার্ড। উটা-র এই নারী উদ্যোগপতি ২০১৪ সালে বাম্বল নামে মহিলাদের জন্য একটি ডেটিংয়ে যাওয়ার অ্যাপ বানিয়েছিলেন। এই অ্যাপের এবং সংস্থার একটা বিশেষত্ব আছে। প্রথমত, এই অ্যাপে ডেটিংয়ে যাওয়ার নিয়ন্ত্রণ আর সিদ্ধান্ত দুই-ই থাকে মেয়েদের হাতে। দ্বিতীয়ত, হুইটনির সংস্থার অধিকাংশ কর্মীও মহিলাই।

বৃহস্পতিবারই প্রথম শেয়ার বাজারে আত্মপ্রকাশ করে বাম্বলের শেয়ার। তারপরেই দেখা যায় তার সেই অ্যাপের শেয়ার হু হু করে বিক্রি হচ্ছে। আত্মপ্রকাশেই শেয়ার প্রতি দাম উঠল ৭২ ডলার। একদিনেই হুইটনির ডেটিং অ্যাপের দাম ৬৭ শতাংশ বেড়ে পৌঁছে গেল ১৫০ কোটি মার্কিন ডলারে। এর ফলে ৩১ বছরের হুইটনি একটি বিরল রেকর্ড করে ফেললেন। বিশ্বের কনিষ্ঠতম নারী বিলিওনেয়ার হলেন তিনি। হুইটনি অবশ্য শুধু ডেটিং অ্যাপের কাজেই ব্যস্ত থাকেন না। বাম্বলের পাশাপাশি বিনোদন সংস্থা এবং একাধিক বিশ্ববিদ্যালয়ের এক্সিকিউটিভ কমিটিতেও রয়েছেন তিনি। গত ১৫ জানুয়ারি বাম্বল তাদের শেয়ার বাজারে ছাড়ার সিদ্ধান্ত নেয়। এরপর বৃহস্পতিবার শেয়ার বাজারে আত্মপ্রকাশ করে বাম্বল। সূত্র : দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ