Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিটির রেকর্ড জয়ে গর্বিত গার্দিওলা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৫ এএম

দারুণ এক কীর্তি গড়ল ম্যানচেস্টার সিটি। ইংল্যান্ডের শীর্ষ লিগের দল হিসেবে দেশটির ঘরোয়া ফুটবলে টানা সবচেয়ে বেশি ম্যাচ জয়ের নতুন রেকর্ড গড়েছে তারা। গতপরশু রাতে এফএ কাপের পঞ্চম রাউন্ডে সোয়ানসি সিটির মাঠে ৩-১ গোলের জয়ে রেকর্ডটি গড়ে পেপ গার্দিওলার দল।
দলকে কোয়ার্টার-ফাইনালে তুলতে প্রথমার্ধে কাইল ওয়াকারের লক্ষ্যভেদে এগিয়ে যায় সফরকারীরা। বিরতির পর ব্যবধান বাড়ান রহিম স্টার্লিং ও গ্যাব্রিয়েল জেসুস। একপেশে লড়াইয়ের শেষদিকে স্বাগতিকদের হয়ে সান্ত¡নাস‚চক গোলটি করেন মর্গান হুইটেকার। সব প্রতিযোগিতা মিলে এ নিয়ে টানা ১৫ ম্যাচ জিতল সিটি। ইংল্যান্ডের শীর্ষ স্তরের আর কোনো ক্লাবের নেই এমন কীর্তি। ১৮৯১-৯২ মৌসুমে প্রিস্টন নর্থ এন্ড ও ১৯৮৭-৮৮ মৌসুমে আর্সেনাল টানা ১৪টি করে ম্যাচ জিতেছিল। দল দুটির রেকর্ড ভেঙে ইতিহাস তৈরি করেছে গার্দিওলার শিষ্যরা।
প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকার শীর্ষে থাকা সিটি সবশেষ হেরেছিল গত নম্ভেম্বরে, লিগে টটেনহ্যাম হটস্পারের মাঠে ২-০ গোলে। এখনও পর্যন্ত মৌসুমে চার শিরোপার সবকটি জয়ের সম্ভাবনা টিকে আছে ম্যানসিটির। ২২ ম্যাচে তাদের অর্জন ৫০ পয়েন্ট। ম্যাচের পর স্প্যানিশ কোচ গার্দিওলার কণ্ঠে ঝরেছে তৃপ্তি, ‘বহু বছর আগের এই রেকর্ড ভাঙতে পারায় আমরা খুবই আনন্দিত ও খুবই খুশি। এটা আমরা অস্বীকার করতে পারব না। আর রেকর্ড গড়াই হয় ভাঙার জন্য। আধুনিক যুগে টানা ১৫ ম্যাচে জেতা মোটেও সহজ নয়। আমরা আমাদের ক্লাবের জন্য ভীষণ খুশি।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ