Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দুদকের চার্জশিট যেকোনো দিন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৫ এএম

মহিলা লীগের নরসিংদী জেলার সাধারণ সম্পাদক শামীমা নূর পাপিয়ার বিরুদ্ধে চার্জশিট দিচ্ছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল বৃহস্পতিবার কমিশন তদন্ত প্রতিবেদন অনুমোদন দিয়েছে। এর ভিত্তিতে যেকোনো দিন দাখিল হতে পারে চার্জশিট।

দুদক সূত্র জানায়, চার্জশিটে শামীমা নূর পাপিয়ার বিরুদ্ধে ৬ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হচ্ছে। একই মামলায় অবৈধ সম্পদ অর্জন এবং সম্পদের তথ্য গোপনের অভিযোগে পাপিয়ার স্বামী মফিজুর রহমান ওরফে সুমন চৌধুরিকেও আসামি করা হচ্ছে।

সূত্রমতে. গত বছরের ৪ আগস্ট প্রায় সোয়া ৬ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে নরসিংদী জেলা মহিলা লীগের সাধারণ সম্পাদক (বর্তমানে বহিষ্কৃত) শামীমা নূর পাপিয়া ও তার স্বামী মতি সুমনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করে দুদক। উপ-পরিচালক শাহীন আরা মমতাজ অভিযোগের অনুসন্ধান এবং মামলার তদন্ত করেন। তদন্তে পাপিয়া-সুমন দম্পতির অপরাধলব্ধ ৫ কোটি ৮৪ লাখ ১৮ হাজার ৭১৮ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ রয়েছে-মর্মে প্রমাণিত হয়। তদন্ত প্রতিবেদনে সুপারিশের ভিত্তিকে কমিশন পাপিয়া দম্পতির বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ২৭(১) ধারা এবং দন্ডবিধির ১০৯ ধারায় চার্জশিট দাখিল করা হবে। যেকোনো দিন চার্জশিট দাখিল হবে বলে জানিয়েছেন দুদক সচিব ড.মু আনোয়ার হোসেন তালুকদার।

প্রসঙ্গত: গত ২২ বছরের ফেব্রুয়ারি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে জাল টাকা বহন ও অবৈধ টাকা পাচারের অভিযোগে পাপিয়া ও তার স্বামী মফিজুর রহমান সুমনসহ চার জনকে গ্রেফতার করে র‌্যাব। পরদিন পাপিয়ার দেয়া তথ্য মতে, ইন্দিরা রোডের বাসায় অভিযান চালিয়ে একটি বিদেশী পিস্তল, দু’টি ম্যাগজিন, ২০ রাউন্ড গুলি, ৫ বোতল বিদেশী মদ, ৫৮ লাখ ৪১ হাজার টাকা, ৫টি পাসপোর্ট, ৩টি চেক, বেশ কিছু বিদেশী মুদ্রা ও বিভিন্ন ব্যাংকের ১০টি এটিএম কার্ড উদ্ধার করা হয়। ওই ঘটনায় পাপিয়া ও তার স্বামীর বিরুদ্ধে পৃথক ৫টি মামলা করেন সংশ্লিষ্ট কর্মকর্তারা। এর মধ্যে অস্ত্র মামলায় গত বছরের ১২ অক্টোবর ঢাকা মহানগর দায়রা জজ ইমরুল কায়েশ পাপিয়া ও তার স্বামী মফিজুর রহমান সুমনের ২০ বছরের কারাদন্ড দেন। বাকি মামলাগুলো এখন তদন্তাধীন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চার্জশিট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ