Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাউজান পৌরসভা নির্বাচন: ১৩ জনের কেউ মনোনয়নপত্র প্রত্যাহার না করায় সবাই নির্বাচিত

রাউজান (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২১, ১০:১৫ পিএম

পঞ্চম ধাপে ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য রাউজান পৌরসভা নির্বাচনে মেয়র পদে ১ জন, কাউন্সিলর পদে ১০ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৩ জন মনোনয়নপত্র জমা দিয়েছিলেন গত ২ ফেব্রয়ারী। এরপর ৪ ফেব্রুয়ারি প্রার্থীদের মনোনয়ন ফরম যাচাই বাচাই কালে ৬নং ওয়ার্ডের দুজন মনোনয়ন জমাদানকারী প্রার্থী থেকে বিকাশ দাশের নামের প্রার্থীর মনোনয়ন ফরমটি (প্রস্থাবকারী-সমর্থন কারী উপস্থিত না হওয়ায়) বাতিল করা হয়। যাচাই বাচাই শেষে মেয়র প্রার্থী জমির উদ্দিন পারভেজ সহ ৯ জন কাউন্সিলর ও ৩ জন সংরক্ষিত মহিলা আসনের প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়। তফসিল অনুযায়ী ১১ ফেব্রুয়ারি প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহারের দিনক্ষণ ছিল। কিন্তু ১৩ জন প্রার্থীর কেউ প্রত্যাহার নাকরায় তাঁরা সকলেই জয়ী বলে সূত্র জানিয়েছেন। বিজয়ীরা হলেন মেয়র পদে উপজেলা যুবলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজ।

সাধারণ কাউন্সিলর হলেন ১নং ওয়ার্ডে কাউন্সিলর আলমগীর আলী, ২নং ওয়ার্ডে কাউন্সিলর আলহাজ্ব বশির উদ্দিন খান, ৩নং ওয়ার্ডে কাউন্সিলর কাজী ইকবাল, ৪নং ওয়ার্ডে কাউন্সিলর শওকত হাসান, ৫নং ওয়ার্ডে কাউন্সিলর জানে আলম জনি, ৬নং ওয়ার্ডে কাউন্সিলর এডভোকেট সমীর দাশ গুপ্ত, ৭নং ওয়ার্ডে কাউন্সিলর আজাদ হোসেন, ৮নং ওয়ার্ডে কাউন্সিলর এড. দিলীপ চৌধুরী, ৯নং ওয়ার্ডে রাউজান পৌর আ.লীগের সি.সহ সভাপতি জসিম উদ্দিন।

সংরক্ষিত মহিলা কাউন্সিলররা হলেন ১,২,৩ নম্বর ওয়ার্ডে নাছিমা আক্তার, ৪,৫,৬ নম্বর ওয়ার্ডে জেবুন্নেসা, ৭,৮,৯ নম্বর ওয়ার্ডে জান্নাতুল ফেরদৌস ডলি।

সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার অরুন উদয় ত্রিপুরা বৃহস্পতিবার রাত ৯টায় মুঠোফোনে জানান, মেয়র পদে ১জন, কাউন্সিলর পদে ৯জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৩জন বহাল থাকায় আমাদেরকে নির্বাচনী পক্রিয়ায় আর যেতে হচ্ছেনা। তিনি জানান, নির্বাচনের সব সরঞ্জাম সহ যাবতীয় কাজ ইতিমধ্যে আমরা সম্পন্ন করেছিলাম। বর্তমানে মনোনয়ন জমাদানকারী সকলকে বিজয়ী হিসাবে ধরা যাবে।

সূত্রে জানা গেছে, মনোনয়নপত্র যাচাই বাচাই ৪ ফেব্রুয়ারী শেষ করেছিলেন রিটার্নিং কর্মকর্তা। প্রার্থীতা প্রত্যাহার ছিল গতকাল ১১ ফেব্রুয়ারী। এই পৌরসভায় ইভিএমের মাধ্যমে আগামি ২৮ ফেব্রুয়ারি ২০টি কেন্দ্রে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীন ভাবে ভোট গ্রহন করার কথা ছিল। পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা৫০ হাজার ৫ শত ৮৪জন। পুরুষ ভোটার ২৬ হাজার ৪৪৮ জন, নারী ভোটার ২৪ হাজার ১৩৬ জন। সর্বশেষ রাউজান পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল ২০১৫ সালের ৩০শে ডিসেম্বর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্রগ্রাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ