Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চট্টগ্রামে ছাত্রলীগের কমিটি নিয়ে বিক্ষোভ অবরোধ আগুন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৬ এএম

চট্টগ্রামের সরকারি হাজী মুহাম্মদ মহসীন কলেজ ছাত্রলীগের সদ্যঘোষিত কমিটি নিয়ে ক্ষোভ সৃষ্টি হয়েছে। কমিটি ঘোষণার কয়েক ঘণ্টা পর বুধবার রাতে সড়কে আগুন জ্বালিয়ে অবরোধ ও বিক্ষোভ করেন বিপুল সংখ্যক নেতাকর্মী। এসময় মহানগর ছাত্রলীগ নেতাদের ছবি আগুন দেওয়া হয়। তাদের দাবি, কলেজটিকে শিবিরমুক্ত করার পর যারা ছাত্রলীগকে ক্যাম্পাসে সংগঠিত করেছেন, তাদের বাদ দিয়ে ছাত্রদল-শিবিরের কর্মী আর মোবাইল চোরদের দিয়ে কমিটি করা হয়েছে।

হাজী মুহাম্মদ মহসীন কলেজ ছাত্রলীগের ৪২ সদস্যের আহবায়ক কমিটি ঘোষণা করা হয়। এতে আহবায়ক করা হয়েছে কাজী নাঈমকে। নগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু ও সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর কমিটির অনুমোদন দেন।

নতুন কমিটিতে বঞ্চিতদের বড় অংশ নগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নুরুল আজিম রনির অনুসারী হিসেবে পরিচিত। পদবঞ্চিতদের অভিযোগ মোবাইল চোর, ছাত্রদল-শিবিরের কর্মীদের দিয়ে কমিটি করা হয়েছে। বর্তমান চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের মেয়াদ নেই। তাদের কমিটি ঘোষণারও এখতিয়ার নেই।

দুই যুগের বেশী সময় ধরে ছাত্রশিবিরের নিয়ন্ত্রণে থাকা চট্টগ্রাম কলেজ ও মহসীন কলেজে ২০১৫ সালের ১৬ ডিসেম্বর নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করে ছাত্রলীগ। শিবিরমুক্ত ক্যাম্পাসে এখন সক্রিয় একমাত্র ছাত্রলীগ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছাত্রলীগ

২০ ফেব্রুয়ারি, ২০২৩
১১ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ