Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

নোয়াখালীতে মাদক কারবারির ১৫ বছরের কারাদন্ড

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

বেগমগঞ্জ উপজেলায় মাদক মামলায় নেয়ামত উল্যাহ নামে এক মাদক ব্যবসায়ীকে ১৫ বছরের কারাদন্ড দিয়েছেন আদালত। একই সাথে তাকে ৫০ হাজার টাকা অর্থদন্ড করা হয়। গতকাল দুপুরে জেলা জজ আদালতের বিচারক সালেহ উদ্দিন আহমদ এ রায় প্রদান করেন। দন্ডপ্রাপ্ত আসামি নেয়ামত উল্যা বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী পৌরসভার হাজীপুর এলাকার বাচ্চু মিয়ার ছেলে।

আদালত সূত্রে জানা যায়, গত ২০১৮ সালের ২৬ নভেম্বর বেগমগঞ্জ উপজেলার রসুলপুরে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ অভিযান চালিয়ে আসামি নেয়ামতকে আটক করে। পরে তার সাথে থাকা ব্যাগে তল্লাশি চালিয়ে ৫ হাজার ৮০০ পিস ইয়াবা উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় তার বিরুদ্ধে বেগমগঞ্জ থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করা হয়। গত ২০১৯ সালে মামলায় নেয়ামতকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। দীর্ঘ দুই বছরের বেশি সময় আদালত ৬ জন সাক্ষীর সাক্ষ্য শেষে আসামির বিরুদ্ধে অভিযোগের সত্যতা পায়। গতকাল দুপুরে শুনানি শেষে তাকে ১৫ বছরের সশ্রম কারাদন্ড ও ৫০ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে আরও ৬ মাসের কারাদন্ড প্রদান করেছে আদালত। আদালতে রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনাকারী পাবলিক প্রসিকিউটর গুলজার আহমেদ জুয়েল জানান, বিচারকার্য চলাকালে আসামি আদালতের ডকে উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ