Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

জামিন পেলেন ৬ হত্যা মামলার আসামি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

 মিরপুরে ৬ গৃহকর্মী হত্যা মামলার আসামি এমএ আজিমের জামিন দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। হাইকোর্টের আদেশের বিরুদ্ধে করা আপিল শুনানি শেষে গতকাল মঙ্গলবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে গঠিত আপিল বিভাগীয় বেঞ্চ এ জামিন দেন। আসামিপক্ষে শুনানি করেন অ্যাডভোকেট এস.এম.মাসুদ হোসেন দোলন। সরকারপক্ষে শুনানিতে অংশ নেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ।

তিনি জানান, ২০০৬ সালের ১৩ অক্টোবর পল্লবী আবাসিক এলাকার একটি বাড়িতে গৃহকর্মী খাদিজা (১৫), আন্না (১৪), মনির (১২), সাবেক ভৃত্য রিজিয়া (৪২), তার ছেলে তোফেল (১৭) ও দারোয়ান মিলন বকশিকে জবাই করে হত্যা করা হয়। এ ঘটনায় বাড়ির মালিক কাজী সিরাজুল হক বাদী হয়ে পল্লবী থানায় একটি মামলা করেন। মামলার তদন্ত প্রক্রিয়ায় বাড়ির মালিকের সাবেক ড্রাইভার মাসুম মাতব্বরকে গ্রেফতার করা হয়। তার দেয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দীর ভিত্তিতে আরও তিন জনকে গ্রেফতার করা হয়। চাঞ্চল্যকর এ মামলার বিচার শেষে ঢাকার দ্রæত বিচার ট্রাইব্যুনাল-২ এর বিচারক ২০০৮ সালের ২৬ অক্টোবর রায় দেন। রায়ে মাসুম মাতব্বর, জাকির হোসেন বাহার, মো.কামরুজ্জামান ওরফে কামরুল ও এম এ আজিম ওরফে মাসুদকে মৃত্যুদন্ড দেয়া হয়। আসামিদের আপিল এবং সরকারপক্ষের মৃত্যুদন্ড কার্যকর সংক্রান্ত আবেদেনের (ডেথ রেফারেন্স) শুনানি শেষে হাইকোর্ট ২০১৪ সালের ২৭ এপ্রিল তিন জনের মৃত্যুদন্ড বহাল রাখেন। এমএ আজিমকে খালাস দেন। লিভ টু আপিলের পরিপ্রেক্ষিতে হাইকোর্টের এ আদেশ স্থগিত করেন চেম্বার জাস্টিস । সেই সঙ্গে নিয়মিত আপিলের অনুমোদন দেয়া হয়।
এ পরিস্থিতিতে এমএ আজিম ওরফে মাসুদ জামিন আবেদন করেন। শুনানি শেষে তার জামিন মঞ্জুর করেন আপিল বিভাগ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জামিন

৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ