Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মাত্র ৮ মাসে হাফেয বিস্ময় বালক আরিফ উদ্দিন আরাফ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২১, ৭:৪৫ পিএম | আপডেট : ৯:০৪ পিএম, ৯ ফেব্রুয়ারি, ২০২১

আট মাসেই পবিত্র কোরআনুল করীমের হিফয সম্পন্ন করলো বিস্ময় বালক মোহাম্মদ আরিফ উদ্দিন আরাফ। সে জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসার হিফয বিভাগের শিক্ষার্থী। তার বয়স দশ বছর।

হাফেয মোহাম্মদ আরিফ উদ্দিন আরাফ চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার বখতপুর গ্রামের ছিদ্দিক আহমদ বাড়ির মোহাম্মদ লোকমান ও রেনুকা আকতার দম্পতির প্রথম সন্তান। সে মাদরাসার হিফয শিক্ষক হাফেয মোহাম্মদ ফারুকের তত্বাবধানে নাজেরাসহ হিফয শেষ করে।

তার এ বিস্ময়কর সাফল্যে জামেয়ার অধ্যক্ষ আল্লামা মুফতি সৈয়্যদ মোহাম্মদ অছিয়র রহমান মহান আল্লাহ তায়ালার দরবারে শুকরিয়া জ্ঞাপন করেন।

জামেয়া ১৯৫৪ সালে মহান অলিয়ে কামিল আল্লামা হাফেয ক্বারী সৈয়্যদ আহমদ শাহ সিরিকোটির (রহ.) হাতে প্রতিষ্ঠার পর থেকে দেশ-জাতি, মাযহাব-মিল্লাতের ব্যাপক অবদান রেখে আসছে।

দেশের বৃহত্তম দ্বীনি সংস্থা আনজুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের ব্যবস্থাপনায় পরিচালিত শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসাবে সরকারীভাবে স্বীকৃতি ও স্বর্ণ পদক প্রাপ্ত।

অধ্যক্ষ আল্লামা সৈয়্যদ মুহাম্মদ অছিয়র রহমান আরাফের এ সফলতার জন্য পরিচালনা পর্ষদ, শিক্ষকমন্ডলী ও জামেয়ার শুভাকাক্ষীসহ সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং জামেয়ার অন্যান্য ছাত্রদেরকে হাফেয মোহাম্মদ আরিফ উদ্দিন আরাফের মত দৃষ্টান্ত স্থাপন করার আহ্বান জানান।



 

Show all comments
  • Ismail ৯ ফেব্রুয়ারি, ২০২১, ১১:৫১ পিএম says : 0
    মাশাআল্লাহ,
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্রগ্রাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ