Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মাস্ক পরার বার্তা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

নতুন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন আবারও হোয়াইট হাউজে পোষা প্রাণী রাখার রীতিকে ফিরিয়ে এনেছেন। বাইডেনের সর্বক্ষণের সঙ্গী মেজর এবং চ্যাম্প। শুধু হোয়াইট হাউজে নয়, এবারে তার এই দুই পোষা কুকুরকে দেখা গেল টিভির পর্দাতেও।
রোববার প্রেসিডেন্ট জো এবং ফার্স্ট লেডি জিল বাইডেনের প্রিয় দুই পোষা কুকুর এক বিজ্ঞাপনের মাধ্যমে মাস্ক পরার প্রয়োজনীয়তা শেখাল আমেরিকা সহ সারা বিশ্বকে। ‘পাপি বল’ নামের এক অনুষ্ঠানে অংশ নিয়ে ওই সামাজিক বার্তা দিল মেজর ও চ্যাম্প। যুক্তরাষ্ট্রের জনপ্রিয় ফুটবল গেম ‘সুপার বল’। আর তাকেই মিমিক করে তৈরি করা হয়েছে ওই পাপি বল, যা শুধুমাত্র কুকুরদের জন্য। সেই অনুষ্ঠানে নিজের দুই পোষা কুকুরকে সঙ্গ দিয়েছেন ফার্স্ট লেডি স্বয়ং। হোয়াইট হাউজ থেকেই সরাসরি সম্প্রচার করা হয়ে ওই শোটি। ফায়ার প্লেসের পাশে বসে দুই জার্মান শেফার্ড বিশ্বকে বোঝাল কেন করোনাকালে মাস্ক পরা জরুরি। এই সদ্য তারকা হয়ে ওঠা দুই কুকুরকে সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছা জানিয়েছেন অনেকেই।
জো বাইডেন নির্বাচনী প্রচার শুরুর পরে ফেসবুক লাইভে এক নেটিজেন তাকে প্রশ্ন করেছিলেন, ‘আবার কী আমরা প্রেসিডেন্সিয়াল পেট দেখতে পাব?’ উত্তরে বাইডেন বলেছিলেন, ‘আমি ক্ষমতায় এলে অবশ্যই দুই সঙ্গী আমার সঙ্গে হোয়াইট হাউজে যাবে।’ তার এই কথায় সামাজিক মাধ্যমে ভাইরাল ছিল হ্যাশট্যাগ চ্যাম্প-মেজর। সূত্র : টিওআই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ