Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কিশোরগঞ্জে এসিল্যান্ড লাঞ্ছনায় জড়িতদের শাস্তি দিন

বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

কিশোরগঞ্জের কটিয়াদীতে স্বাস্থ্য সচিব আবদুল মান্নানের গ্রামের বাড়িতে কমিউনিটি ক্লিনিক নির্মাণ কাজে বাধা দেয়া এবং একজন সহকারী কমিশনারকে (ভূমি) লাঞ্ছিত করা ঘটনায় নিন্দা জানিয়েছে বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশন। এই হামলার সঙ্গে জড়িতদের গ্রেফতার এবং দ্রুত বিচারের আওতায় আনারও দাবি জানিয়েছেন সংগঠনের নেতারা।

গতকাল রোববার অ্যাসোসিয়েশনের সভাপতি ও পানিসম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার এবং সাধারণ সম্পাদক ও ঢাকার বিভাগীয় কমিশনার মো. খলিলুর রহমান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ দাবি জানানো হয়। সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সভায় উপস্থিত সকল সদস্য এই জঘন্যতম ঘটনায় তীব্র ক্ষোভ ও নিন্দা প্রকাশ করেন এবং একসঙ্গে হামলায় জড়িত সকলকে অবিলম্বে গ্রেফতার ও দ্রুত বিচারের আওতায় আনার আহবান জানান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, স্বাস্থ্য সচিবের পরিবারের দেয়া জমিতে সচিবের প্রত্যক্ষ সহযোগিতায় কমিউনিটি ক্লিনিক নির্মাণ করা হচ্ছে। কমিউনিটি ক্লিনিক প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগের অন্যতম, যার মাধ্যমে পশ্চাৎপদ তৃণমূল জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা নিশ্চিত হয়। গত শনিবার দুপুরে কিশোরগঞ্জের কটিয়াদীতে স্বাস্থ্য সচিব আবদুল মান্নানের গ্রামের বাড়িতে একদল লোক লাঠিসোঁটা নিয়ে হামলা চালিয়ে তার স্ত্রীর নামে কমিউনিটি ক্লিনিক নির্মাণের কাজে বাধা দেন। এসময় সেখানে উপস্থিত সহকারী কমিশনার (ভূমি) আশরাফুল আলমকেও ‘লাঞ্ছিত’ করা হয় বলে অভিযোগ উঠেছে। এই হামলার সময় সচিব আবদুল মান্নান বাড়িতে ছিলেন। তবে তিনি শারীরিকভাবে আক্রান্ত হননি। স্বাস্থ্য সচিবের অভিযোগ, তাদের জমিতে কমিউনিটি ক্লিনিক নির্মাণ নিয়ে দ্বন্দ্বের জেরে স্থানীয় এমপি নূর মোহাম্মদের অনুসারীরা এই হামলা চালান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এসিল্যান্ড-লাঞ্ছনা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ