Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

চার স্থানে সড়ক দুর্ঘটনায় নিহত ৫

প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : নীলফামারী, ময়মনসিংহের ভালুকা, গাজীপুরের শ্রীপুর ও ফেনীর ছাগলনাইয়ায় সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন ৫ জন। এ সংক্রান্ত আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদন
নীলফামারীতে নিহত ৩ : আহত ৩
নীলফামারী জেলা সংবাদদাতা জানান, নীলফামারীতে পৃথক সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত ও তিনজন আহত হয়েছে। আহতদের আশংকাজনক অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
স্থানীয়রা জানায়, শনিবার সকালে পোল্ট্রি খাবার আনার জন্য পিকআপ যোগে ডোমার উপজেলা থেকে রংপুর যাচ্ছিলেন জাকির ও তার ছেলে। নীলফামারীর জলঢাকা ডিমলা সড়কের বারোগোপাল নামক স্থানে আসামাত্র বিপরিত দিক থেকে আসা ঢাকা হতে ডিমলাগামী অনিক পরিবহনের একটি নৈশ কোচের সাথে তাদের বহনকারী পিকআপটির মুখোমুখি সংঘর্ষ ঘটে। এতে ঘটনাস্থলেই ডোমার উপজেলার ডাকবাংলা কাজীপাড়া গ্রামের পোল্ট্রি ব্যবসায়ী জাকির হোসেন (৫০) এবং একই উপজেলার আন্ধারুর মোড় এলাকার পিকআপ চালক আব্দুল কালাম (৩৫) নিহত হন। আহত হন জাকির হোসেনের ছেলে সাদ্দাম হোসেন (২৫)। স্থানীয়রা তাকে দ্রæত উদ্ধার করে আশংকাজনক অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। এ ব্যাপারে জলঢাকা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দিলওয়ার হাসান ইনাম দুর্ঘটনায় দুইজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, বাসটি আটক করা হলেও চালক পালিয়ে গেছে।
এদিকে সৈয়দপুর উপজেলায় ট্রাকের সঙ্গে ট্রাক্টরের সংঘর্ষে শুক্রবার রাত ৯টায় মেরাজুল ইসলাম (২০) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। আহত হয়েছেন ২জন। আহতরা হলেন ট্রাক্টরের হেলপার এনামুল (৪০) ও বাদশা (২৯)। আহতদের রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিরুল ইসলাম জানান, রাত ৯টার দিকে পাথর বোঝাই একটি ট্রাক নীলফামারীর দিকে যাচ্ছিল। একই সময়ে সৈয়দপুর থেকে একটি ট্রাক্টর পার্বতীপুর যাওয়ার পথে শহরের বাইপাস সড়কের মনছুর ইটভাটা সংলগ্ন এলাকায় মুখোমুখি সংঘর্ষ হয়। এত ঘটনাস্থলেই ট্রাক্টরচালক মেরাজুল ইসলামের মৃত্যু হয়। নিহত মেরাজুল দিনাজপুরের পার্বতীপুর উপজেলার হজরতপুর গ্রামের আবুল মিয়ার ছেলে।
ভালুকায় সাইকেল আরোহী নিহত
ভালুকা (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা জানান, ময়মনসিংহের ভালুকায় বাসচাপায় এক সাইকেল আরোহী নিহত ও বাস উল্টে ১০ যাত্রী আহত হয়েছেন। ঘটনাটি ঘটেছে গতকাল শনিবার দুপুরে ঢাকা ময়মনসিংহ মহাসড়কের উপজেলা আমতলী কটন মিলের সামনে।
জানাযায়, ঘটনার সময় সাইকেল যোগে মাস্টারবাড়ি থেকে সিডস্টোর আসার পথে রাজমিস্ত্রী খাইরুল ইসলাম (২৭)কে শেরপূরগামী একটি বাস পিছন থেকে চাপা দিলে তিনি গুরুতর আহত হলে স্থানীয় লোকজন উদ্ধার করে ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পর চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। বাস উল্টে ১০বাস যাত্রী আহত হন। নিহত খাইরুল ইসলাম নেত্রকোণা জেলার সদর উপজেলার স্বল্পলুকিয়া গ্রামের এখলাছ ফকিরের ছেলে।
শ্রীপুরে মহিলা নিহত
শ্রীপুর (গাজীপুর) উপজেলা সংবাদদাতা জানান, গাজীপুরের শ্রীপুরে অটোরিক্সার চাপায় দিলারা (২৮) নামে এক মহিলার মৃত্যু হয়েছে। গত শুক্রবার রাত সাড়ে ৮টায় উপজেলার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের এমসি বাজারে এ দুর্ঘটনা ঘটে। নিহত দিলারা উপজেলার তেলিহাটি ইউনিয়নের টেপিরবাড়ি গ্রামের এবি সিদ্দিকের স্ত্রী। নিহতের স্বামী জানান, এমসি বাজারে রাস্তা পারাপাড়ের সময় সিএনজি অটোরিক্সা তার স্ত্রীকে চাপা দিলে ঘটনাস্থলেই মৃত্যু হয়। এ সময় উত্তেজিত জনতা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক আধাঘন্টা অবরোধ করে বিক্ষোভ করতে থাকে। পরে মাওনা হাইওয়ে থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে বিক্ষোভকারীদের সরিয়ে দিলে ৩০মিনিট পর যান চলাচল স্বাভাবিক হয়। মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হেলালুল ইসলাম জানান, ঘাতক সিএনজিকে আটক করা যায়নি।
ছাগলনাইয়ায় আহত ১৫
ছাগলনাইয়া (ফেনী) উপজেলা সংবাদদাতা জানান, গতকাল শনিবার বিকেল সাড়ে ৪টায় ঢাকা-চট্টগ্রাম পুরনো মহাসড়কের ছাগলনাইয়ার মজুমদার সিএনজি ফিলিং স্টেশনের সামনে টাউন সার্ভিস বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ১৫ জন কনে যাত্রী আহত হয়েছেন। আহতদের ছাগলনাইয়ার তারেক মেমোরিয়াল হাসপাতাল ও ফেনী আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। প্রত্যক্ষদর্শী সূত্রে জানাগেছে, জানাগেছে ছাগলনাইয়া থেকে কনে যাত্রী নিয়ে একটি টাউন সার্ভিস বাস পাঠাননগরের দিকে যাচ্ছিল। এসময় মজুমদার সিএনজি ফিলিং স্টেশন থেকে একটি ট্রাক বাসটিকে সজোরে ধাক্কা দিলে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে গাছের সাথে গিয়ে ধাক্কা খায়। এসময় ছাগলনাইয়ার পশ্চিম শিলুয়া গ্রামের দলিলুর রহমান (৬০), রুমানা (৩০), তাসলিমা আক্তার (২৪), মমতাজ আক্তার (২৩) ও বাসের হেলপার এয়াকুবসহ ১৫জন কনে যাত্রী আহত হয়। ছাগলনাইয়া থানার পুলিশ টাউন সার্ভিস বাস এবং ট্রাকটি আটক করে থানায় নিয়ে যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চার স্থানে সড়ক দুর্ঘটনায় নিহত ৫
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ