Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মনিবকে বাঁচিয়ে হিরো

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

কথায় আছে কুকুর মানুষের সবচেয়ে বিশ্বস্ত বন্ধু। হৃদরোগে আক্রান্ত মনিবের প্রাণ বাঁচিয়ে সেকথারই ফের প্রমাণ রাখল সাদি নামের এক জার্মান শেফার্ড। জানা গেছে, নিউ জার্সির বাসিন্দা ব্রায়ান স¤প্রতি হৃদরোগে আক্রান্ত হন। সেসময় মনিবের জীবন বাঁচাতে এগিয়ে আসে তার পোষ্যই। হৃদরোগে আক্রান্ত হওয়ার পর ব্রায়ান যাতে অচৈতন্য হয়ে না পড়েন, সেজন্য তার হাত-মুখ চাটতে থাকে সাদি। এরপর তাঁকে টেনে-হিঁচড়ে ফোনের কাছেও নিয়ে যায়। সাদির এ সাহায্যের পরই চিকিৎসকদের ফোন করতে সক্ষম হন ব্রায়ান।
তবে সাদি কিন্তু ছোট থেকেই ব্রায়ানের সঙ্গে ছিল না। বরং আগের মালিক ছেড়ে দেয়ার পর ছ’বছর বয়সি সাদির জায়গা হয়েছিল একটি শেলটার হোমে। সেসময় কোনও অপরিচিতকেই নিজের কাছে ঘেঁষতে দিত না সে। কারণ আগের মালিক ছেড়ে দেয়ায় খুবই শোক পেয়েছিল সাদি। এমনকি চিকিৎসকরা জানিয়েও দেন, কোনো পুরুষ মনিবের সঙ্গে থাকতে পারবে না সাদি। কিন্তু কয়েকমাস আগে ব্রায়ানের সঙ্গে দেখা হওয়ার পরই বদলে যায় সাদির মন। যে কুকুর কাউকে কাছে ঘেঁষতে দিত না, সেই কি না ব্রায়ানের সঙ্গে খেলায় মেতে থাকতে শুরু করে। শেষপর্যন্ত সাদিকে দত্তক নেন ব্রায়ান। নিয়ে আসেন বাড়িতে। এরপর থেকে তার সঙ্গে থাকতে শুরু করে ওই জার্মান শেফার্ডটি। তবে ব্রায়ান যেমন সাদিকে নতুন জীবন দিয়েছিলেন, তেমনি এবার ব্রায়ানকে নয়া জীবন উপহার দিল সাদি।
এ খবর ইতোমধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। সাদির প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা। একজন লেখেন, ‘সাদি তুমি দুর্দান্ত। আর ব্রায়ান তুমি তো জ্যাকপট পেয়ে গেছ’। আরেকজন লেখেন, ‘সাদি সত্যিই তুমি খুব স্পেশাল’। সূত্র : এবিসি নিউজ, পিপল ডটকম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ