Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খাওয়া শেষ না হতেই শেষ বাবা-মেয়ের জীবন

নিহত আরো ৬

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

দিনমজুর শাহ বাবু (৩৮)। স্ত্রী, ছেলেমেয়েসহ চারজনের বসবাস সড়কের পাশে গড়ে তোলা নিজেদের বসত ঘরে। অন্যদিনের মত শুক্রবার রাত ৯.৩০ মিনিটে স্ত্রী, ছেলেমেয়েকে নিয়ে খাবার খেতে বসেন বাবু। এসময় নগরবাড়ি থেকে সিমেন্টবোঝাই ১০ চাকার একটি ট্রাক (ঢাকা-মেট্রো-ট ১৮-৪৫৩২) সিরাজগঞ্জ জেলার বাঘাবাড়ির দিকে যাচ্ছিল। পথে ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে সরিষা নামক স্থানে রাস্তার পাশে তাদের বসতঘরের ভেতর উঠে পড়ে। । কিছু বুঝে ওঠার আগেই শাহ বাবু ও মেয়ে ট্রাক াপা পড়ে ঘটনাস্থলেই মারা যান। পাশে থাকা তার স্ত্রী ও ছেলে দৌড়ে দূরে যেতে পারায় তারা প্রাণে বেঁচে যান। এছাড়া গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন জেলায় আরো ৬ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এদের মধ্যে বরিশালে ৩, কুষ্টিয়া ও গাইবান্ধা ও কাপ্তাইয়ে একজন করে।

সাঁথিয়া (পাবনা) : মালবোঝাই ট্রাক রাস্তার পাশে বসতঘরে ঢুকে পড়ায় প্রাণ হারালেন বাবা-মেয়ে। গত শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে ঢাকা-পাবনা মহাসড়কে পাবনার সাঁথিয়া উপজেলার সরিষা নামক স্থানে নির্মাণাধীন একটি ব্রিজের কাছে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন-বাবা শাহ বাবু (৩৮) ও তার মেয়ে বৃষ্টি খাতুন (১১)। এসময় শাহ বাবু ও তার স্ত্রী, ছেলেমেয়েসহ চারজন একসঙ্গে রাতের খাবার খাচ্ছিলেন। তবে ভাগ্যক্রমে বেঁচে যান শাহ বাবুর স্ত্রী লাকী খাতুন (৩৪) এবং চার বছরের ছেলে সাগর। নিহত শাহ বাবু ভিটাপাড়া (সরিষা) গ্রামের বাসিন্দা ও পেশায় দিনমজুর ছিলেন।

সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান জানান, খবর পেয়ে পুলিশ, হাইওয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছান। তিনি জানান, দুর্ঘটনার পরপরই ট্রাকের চালক-হেলপার পালিয়ে যান। লাশ দুটি উদ্ধারের পাশাপাশি ট্রাকটি জব্দ করা হয়েছে।

বরিশাল : বরিশালের গৌরনদীতে সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত হয়েছেন। গতকাল ভোররাতে বরিশাল-ঢাকা মহাসড়কের উপজেলার ইল্লা ও ভূরঘাটা এলাকার মাঝামাঝি স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার চরতোলা এলাকার আকতার হোসেন (৩০), বরিশাল সদর উপজেলার উত্তর জাগুয়া এলাকার মো. রাসেল (২২) ও পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার মো. সোহেল (২২)। গৌরনদী হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম ভূইয়া জানান, বরিশালগামী মিনি ট্রাক (যশোর ড-১১-০৬১৯) খাঞ্জাপুর সড়কে বিকল হয়ে পড়ে। সেটিকে টেনে নেওয়ার জন্য বরিশালগামী আরেকটি ট্রাক (ঢাকা মেট্রো-ড-১৪-৫১১৫) পাশে থামিয়ে রশি দিয়ে বাঁধছিল তার চালক ও হেলপার।

এসময় পিছন দিক থেকে বরিশালগামী একটি কাভার্ডভ্যান (ঢাকা মেট্রো ট-১১-৮৯-১৩) এসে ধাক্কা দিলে ঘটনাস্থলেই দুই চালক ও একজন হেলপারের মৃত্যু হয়। নিহতদের লাশ উদ্ধার করে ময়নাতদন্তরের জন্য বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। তিনটি গাড়িই থানায় আটক আছে। মামলা দায়ের করা হচ্ছে বলেও জানান মনিরুল ইসলাম ভূঁইয়া। ঘাতক গাড়ির চালক-হেলপার পালিয়ে গেছেন বলে প্রাথমিকভাবে তথ্য পাওয়া গেছে।

কুষ্টিয়া : কুষ্টিয়া মেহেরপুর সড়কের মিরপুর ভাঙ্গা বটতালাই মেহেরপুর থেকে কুষ্টিয়া গামী বাস - স্টেয়ারিং ট্রলির মুখোমুখি সংর্ঘষে স্টেয়ারিং ট্রলি উল্টে রাস্তার পাশে থাকা মিরপুর গ্রামের মুন্তার স্ত্রী ভানু খাতুন ও ট্রলির ড্রাইভার রুবেল আহত হয়। পরে তাদের উদ্ধার মিরপুর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে গেলে ডাক্তার ভানু খাতুনকে মৃত ঘোষণা করেন।

গাইবান্ধা : গাইবান্ধার পলাশবাড়ীতে মাইক্রোবাসের ধাক্কায় চাঁন মিয়া (৬২) নামে এক ভ্যান যাত্রীর মৃত্যু হয়েছে। গতকাল বিকাল ৩ টার দিকে উপজেলার ঢাকা-রংপুর মহাসড়কের ড্রীমল্যান এলাকায় এ ঘটনা ঘটে। নিহত চাঁন মিয়া গাইবান্ধা জেলার পলাশবাড়ী পৌরসভার জগতজানি গ্রামের আছর উদ্দিনের ছেলে। স্থানীয়রা জানান ,নিহত চাঁন মিয়া ব্যাটারি চালিত একটি ভ্যান যোগে পলাশবাড়ী পৌরসভার দিকে যাচ্ছিল। ভ্যানটি ঢাকা-রংপুর মহাসড়কের ড্রীমল্যান এলাকায় পৌঁছালে রংপুর গামী একটি মাইক্রোবাস ভ্যানটিকে ধাক্কা দেয়। এ সময় চাঁন মিয়া ভ্যান থেকে ছিটকে রাস্তার উপর পড়ে যায়।পরে স্থানীয়রা আহত অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে চাঁন মিয়ার মৃত্যু হয়। ঘটনার পর এলাকাবাসী ঘাতক মাইক্রোবাসটি আটক করে। গোবিন্দগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল ইসলাম বলেন, ঘটনাস্থল থেকে মাইক্রোবাসটি থানায় নিয়ে আসা হয়েছে। তবে চালকে গ্রেফতার করা সম্ভব হয়নি।

কাপ্তাই (রাঙ্গামাটি) : কাপ্তাই ৪নং ইউনিয়ন এলাকাধীন ২নং ওয়ার্ডের মোহনলাল কার্বারী পাড়া উসাপ্রু মারমার বাড়ী সংলগ্ন হরিণছড়া- ভাঙ্গামোড়া নামক দূর্গম পাহাড়ি সড়কে গতককাল নাম্বার বিহীন চাঁদের গাড়ি পাহাড়ের নিচে খাদে পড়ে প্রিয়ধন তনচংঙ্গ্যা(১২) নামে এক বালক মারা যায়। আহত হয়েছে আরো ৫জন। আহত ও নিহতদের স্থীয় লোকজন উদ্বার করে হাসপাতালে নিয়ে আসে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত আরো ৬
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ