Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয়ভাবে টিকাদান কার্যক্রম শুরু ৭ ফেব্রুয়ারি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২১, ১১:০৯ পিএম

আগামী ৭ ফেব্রুয়ারি সারাদেশে জাতীয়ভাবে করোনাভাইরাসের টিকাদান কার্যক্রম শুরু হবে। সেদিন রাজধানীর গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে এই টিকা নেবেন বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। গতকাল শুক্রবার সন্ধ্যায় এ তথ্য জানান । জাহিদ মালেক বলেন, চিন্তাভাবনা তা-ই করতেছি। আমাদের আরও কেবিনেট কলিগরা নেবেন সেদিন। আমরাও আছি, আশা করতেছি, সেটারই ব্যবস্থা চলছে।

তিনি বলেন, সারাদেশে একযোগে ভ্যাকসিন নেয়া শুরু হবে। প্রতিটি জেলায়, কিছু কিছু উপজেলাতেও পর্যায়ক্রমে যাবে টিকা। ভ্যাকসিন দেয়ার জন্য সকল প্রস্তুতি নেয়া হয়েছে। অন্যান্য সব সরঞ্জামসহ ভ্যাকসিন সব জায়গায় পৌঁছে গেছে। কর্মীরা প্রস্তুত, তাদের প্রশিক্ষণ শেষ। উপজেলা প্রশাসনসহ জেলা প্রশাসনকে এ বিষয়ে সম্পূর্ণ প্রস্তুতি নেয়ার জন্যও বলা হয়েছে। মানুষের ভীতি কাটানোর জন্য ভ্যাকসিন নিচ্ছেন কিনা জানতে চাইলে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ভয় কাটানোর জন্য ঠিক না, আমাদেরও ভ্যাকসিন নিতে হবে; আপনাদেরও নিতে হবে। আর টিকা নেয়ার মাধ্যমে মানুষের মনের ভয় যদি কাটে, তাহলে তো ভালো কথা। অক্সফোর্ড-অ্যাস্ট্রেজেনেকার তৈরি এই কোভিশিল্ডতো কেবল বাংলাদেশের মানুষই নিচ্ছে না, ভারতে লাখ লাখ মানুষ এই টিকা নিয়েছেন, ইংল্যান্ডে নিচ্ছেন, অন্যান্য দেশেও নিচ্ছেন।
গত ২৭ জানুয়ারি কুর্মিটোলা জেনারেল হাসপাতাল ২৬ জনকে দিয়ে প্রতীক্ষিত করোনাভাইরাসের টিকাদান কর্মসূচি শুরু হয়। তার পরদিন এই হাসপাতালের সঙ্গে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল, মুগদা জেনারেল হাসপাতাল, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়, কুয়েত বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতালে টিকা দেয়া হয় ৫৪১ জনকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টিকাদান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ