Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

‘ভোক্তা অধিকার সংরক্ষণ আইন মেনে চলতে হবে’

কাপ্তাই (রাঙ্গামাটি) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৪ এএম

লঙ্ঘিত হলে ভোক্তা অধিকার, অভিযোগ করলেই পাবেন প্রতিকার এবং ভোক্তা অধিকার ক্ষুন্ন হলে অধিদফতরে প্রতিকার মেলে এই দুইটি প্রতিপাদ্য নিয়ে কাপ্তাই উপজেলা ভোক্তা সংরক্ষণ কমিটির আয়োজনে এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের সহযোগিতায় অনুষ্ঠিত হলো ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ বিষয়ক সচেতনতামূলক সভা। গতকাল শুক্রবার বিকাল ৩টায় কাপ্তাই উপজেলা পরিষদ মিলনায়তনে উক্ত সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি ছিলেন বাণিজ্য মন্ত্রণালয়ের জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) বাবলু কুমার সাহা। তিনি বলেন, আপনি একজন সচেতন ভোক্তা বাজার হতে কোন পণ্য ক্রয় করতে গিয়ে সচেতন হন। আপনাকে ইচ্ছা করে কেউ মেয়াদউত্তীর্ণ পণ্য দিয়ে ঠকালে অভিযোগ আকারে দ্রুত ব্যবস্থা নেয়ার কথা উল্লেখ করেন।

কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মফিজুল হকের সভাপতিত্বে এবং সৈয়দ খুরশীদ আলমের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের পরিচালক শামীম আল মামুন, রাঙ্গামাটি জেলা পরিষদ সদস্য অংসুইছাইন চৌধুরী, কাপ্তাই থানার ওসি মো. নাসির উদ্দীন, চন্দ্রঘোনা থানার ওসি ইকবল বাহার চৌধুরী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কাপ্তাই উপজেলা সহকারি ভ‚মি কমিশনার মাইনুল হোসেন চৌধুরী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভোক্তা-অধিকার-সংরক্ষণ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ