Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

নওগাঁর সাপাহারে ঐতিহ্যবাহী জবই বিলে অতিথি পাখি পরিদর্শন করলেন উপ-মন্ত্রী হাবিবুন নাহার

নওগাঁ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২১, ৬:২৭ পিএম

নওগাঁর সাপাহার উপজেলার ঐতিহ্যবাহী জবই বিলের জীব বৈচিত্র্য ও সেখানে অবস্থানরত অতিথি পাখী পরিদর্শন করেন বাংলাদেশ সরকারের পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপ-মন্ত্রী বেগম হাবিবুন নাহার এমপি। নওগাঁ জেলার সাপাহারে এক সরকারী সফরে এসে তিনি বিলে অতিথি পাখি পরিদর্শন করেন।

উপজেলা প্রশাসন ও জবই বিল জৈববৈচিত্র সংরক্ষণ কমিটির আয়োজনে শুক্রবার বিকেলে তিনি ও তার সফর সঙ্গীরা নৌকায় চড়ে বিলের এ প্রান্ত থেকে ও প্রান্তে গিয়ে অতিথি পাখিদের বিচরণ পরিদর্শন করেন। এসময় উপজেলা নির্বাহী অফিসার কল্যাণ চৌধুরী,সামাজিক বনায়ন ঢাকা অঞ্চলের বন সংরক্ষক মোল্লা রেজাউল করিম, বন্যপ্রাণী সংরক্ষণ অঞ্চল ঢাকার বন সংরক্ষক মিহির কুমার দো, বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বিভাগীয় প্রধান রাজশাহী অঞ্চলের জিল্লুর রহমান, নওগাঁ জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট পপি খাতুন, প্রমুখ সেখানে উপস্থিত ছিলেন।

আয়োজক বৃন্দ ও এলাকাবাসী ঐতিহ্যবাহী এই জবই বিলে সারাবছর পাখি সংরক্ষণে বিলের একাংশে একটি পাখির অভয়া-শ্রম ও একটি ইকো পার্ক তৈরীর জন্য উপ-মন্ত্রী মহোদয়ের মাধ্যমে সরকারের সংশ্লিষ্ট বিভাগের দৃষ্টি-কামনা করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নওগাঁ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ