Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশের উন্নয়ন তরান্বিত করতে হলে নারীদেরও কাজে লাগাতে হবে -শাজাহান খান এমপি

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২১, ৪:৫৫ পিএম

রাজশাহী বিভাগীয় উদ্যোক্তা সম্মেলন-২০২১ উপলক্ষে উদ্যোক্তাদের ব্যবসায়ীক সমস্যা ও সম্ভাবনা শীর্ষক এক মতবিনিময় সভায় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি শাজাহান খান এমপি প্রধান অতিথির বক্তব্যে বলেছেন, নারীদের ঘরবন্দী রেখে উন্নয়নের চিন্তা করাটা বোকামি। দেশের উন্নয়ন তরান্বিত করতে হলে নারীদেরও কাজে লাগাতে হবে। শুক্রবার দুপুরে রাজশাহী মহানগরীর নোঙর সীমান্ত সম্মেলনে এসব কথা বলেন।
সাবেক নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী একজন নারী। দেশে বর্তমানে জনসংখ্যা প্রায় ১৭ কোটি। আর নারী তার অর্ধেক। উন্নয়ন চাইলে ১৭ কোটি নারী-পুরুষের ৩৪ কোটি হাত কাজে লাগাতে হবে।
‘নারী উদ্যোক্তার খোঁজে’ নামে একটি প্রতিষ্ঠান এই অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের সভাপতি আসাদুজ্জামান দুর্জয়, রাজশাহী কর্মসংস্থান ব্যাংকের সহকারী ব্যবস্থাপক সিরাজুল সালেকীন এবং বাংলাদেশ উইমেন চেম্বার অব কমার্সের বিভাগীয় প্রধান মনিরা মতিন জোনাকী। সভাপতিত্ব করেন নারী উদ্যোক্তার খোঁজে’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান উর্মি রহমান।
অনুষ্ঠানে বক্তারা বলেন, আঞ্চলিক বৈষম্যের শিকার হয়েছে রাজশাহী ও রংপুর বিভাগ। দেশের সামগ্রিক উন্নয়ন চাইলে এই আঞ্চলিক বৈষম্য দূর করতে হবে। পাশাপাশি নারীদেরও সুযোগ সৃষ্টি করতে হবে। এ অনুষ্ঠান উপলক্ষে সীমান্ত নোঙরে নারী উদ্যোক্তাদের পণ্য নিয়ে একটি মেলারও আয়োজন করা হয়েছে। মেলায় ২৬টি স্টল অংশ নিয়েছে। শনিবার মেলা শেষ হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ