Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

বগুড়ার ধুনটে স্বেচ্ছাসেবকলীগ নেতা গ্রেফতার

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৬ এএম

বগুড়ার ধুনটে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি দেয়ার কথা বলে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে দুই মামলায় উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সুলতান মাহমুদকে (৩৬) গ্রেফতার করেছে পুলিশ।
গতকাল বৃহস্পতিবার বিকেলে ধুনট জিরোপয়েন্ট এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত সুলতান মাহমুদ ধুনট সদরপাড়া গ্রামের মৃত আজিজার রহমানের ছেলে।

জানা গেছে, সুলতান মাহমুদ ২০১৫ সালে ধুনট উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক পদ নিয়ে রাজনীতিতে প্রবেশ করে। পরবর্তীতে ২০১৭ সালে ধুনট উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি পদে নির্বাচিত হন। এরপর থেকেই দখলবাজি, টেন্ডারবাজি, চাঁদাবাজি, তদবির, নিয়োগ বাজিণ্যসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকা-ে জড়িয়ে পড়েন সুলতান মাহমুদ। মন্ত্রী, এমপি, প্রশাসনিক ও বিভিন্ন অধিদফতরের কর্মকর্তাদের নাম ব্যবহার করে পুলিশ কনস্টেবল, প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ, স্বাস্থ্য বিভাগসহ বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরি দেয়ার নামে প্রতারণার জাল ফেলে প্রায় অর্ধশত মানুষের কাছ থেকে কয়েক কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ উঠে স্বেচ্ছাসেবকলীগ সভাপতি সুলতান মাহমুদের বিরুদ্ধে।

এসব ঘটনায় থানা ও আদালতে একাধিক মামলা দায়ের করেন ভুক্তভোগিরা। এসব মামলায় একাধিক বার গ্রেফতারও হয়েছেন সুলতান। গত এক মাস আগে তিনি জামিনে কারাগার থেকে বেরিয়ে এসেছিলেন। ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) কৃপা সিন্ধু বালা জানান, সুলতান মাহমুদের বিরুদ্ধে দুটি মামলার গ্রেফতারী পরোয়ানা জারি ছিল। গতকাল বৃহস্পতিবার বিকেলে ধুনট বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ