Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

‘৪২ নাগরিক ইসিকে বিতর্কিত করতে চায়’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৭ এএম

নির্বাচন কমিশনে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ সম্পর্কে প্রেসিডেন্টের কাছে ৪২ নাগরিকের অভিযোগ সম্পর্কে নির্বাচন কমিশনার কবিতা খানম বলেছেন, ইসিকে বিতর্কিত করতে কেউ কেউ এর নামে বিভিন্ন অভিযোগ করছেন। গতকাল বৃহস্পতিবার ইসি কার্যালয়ে তিনি সাংবাদিকদের বলেন, আমাদের আগের চাকরিতে যে রকম স্বচ্ছ ছিলাম, এখনও সেভাবেই আমরা স্বচ্ছ আছি। সারা জীবন স্বচ্ছ থেকেছি, মাত্র পাঁচ বছরের জন্য এখানে দায়িত্ব নিয়ে নিশ্চয়ই নিজেদের বিতর্কিত করব না। ৪২ নাগরিক ইসিকে বিতর্কিত করতে চায়।

নির্বাচন কমিশনের বিরুদ্ধে ‘গুরুতর আর্থিক দুর্নীতি ও নির্বাচন সংক্রান্ত অনিয়ম’ এর অভিযোগ তদন্তে সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিল গঠনের দাবি জানিয়ে ৪২ বিশিষ্ট নাগরিক দ্বিতীয়বারের মতো প্রেসিডেন্টের কাছে চিঠি দেওয়ার পর কবিতা খানম এই মন্তব্য করলেন।

সিনিয়র নাগরিকদের পক্ষে দ্বিতীয়বার চিঠি দেওয়ার পর সুপ্রিম কোর্টের ১০১ জন আইনজীবী প্রেসিডেন্টের কাছে একই অনুরোধ জানিয়ে আরেকটি চিঠি দেন। এ প্রসঙ্গে নির্বাচন কমিশনার বলেন, যেহেতু প্রেসিডেন্টের কাছে অভিযোগ করেছেন, এ ব্যাপারে আমার কিছু বলার নেই।
প্রশিক্ষণের নামে আর্থিক অনিয়মের অভিযোগ সম্পর্কে তিনি বলেন, প্রশিক্ষণ যখন থেকে চলছে, তখন থেকেই প্রশিক্ষণার্থীদের অনারিয়াম দেওয়া হচ্ছে। এখনও দেওয়া হয়। কমিশন থেকে এর অনুমোদন আছে। ইসির প্রশিক্ষণ ব্যয় সংক্রান্ত অডিট আপত্তির বিষয়ে তিনি বলেন, অডিট আপত্তি প্রত্যেকটা প্রতিষ্ঠানেই আসতে পারে। এটা দুর্নীতি না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ