Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মামুনুল হককে বাধা ছাত্রদের বিক্ষোভ

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০১ এএম

ব্রাহ্মণবাড়িয়ায় আল্লামা মামুনুল হককে আসতে বাধা দেয়ার অভিযোগে মাদরাসাছাত্ররা বিক্ষোভ করেছে। গত মঙ্গলবার দিবগত রাত ১১টার দিকে কুমিল্লা-সিলেট মহাসড়কের কাউতুলী মোড়ে আগুন জ্বালিয়ে অবরোধ করে তারা। এ সময় ঘণ্টাব্যাপী মহাসড়ক অবরোধ করে রাখায় যান চলাচলে বিঘ্ন হয়। পরে সদর মডেল থানার পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। জানা গেছে, মঙ্গলবার ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার ভাদুঘরে জামিয়া সিরাজিয়া দারুল উলুম মাদরাসায় বার্ষিক ওয়াজ মাহফিল ছিল। এতে হেফাজতে ইসলামের আমির আল্লামা জুনায়েদ বাবু নগরীসহ বিভিন্ন উলামায়ে কেরাম বক্তব্য দেয়ার কথা ছিল। হেফাজত ইসলামের যুগ্ম-মহাসচিব ও খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব মামুনুল হক ভৈরবে একটি ওয়াজ মাহফিল শেষে ব্রাহ্মণবাড়িয়ার ভাদুঘরের সেই মাহফিলে উপস্থিত হতে রওয়ানা দেয়। রাত ১১টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার মাদরাসারছাত্রদের কাছে তথ্য আসে, আল্লামা মামুনুল হককে আসতে সড়কে বাঁধা দেয়া হচ্ছে। এই খবরে তারা কাউতুলী মোড়ে মহাসড়কে বিক্ষোভ করে। খবর পেয়ে সদর মডেল থানার পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
হেফাজত ইসলামের নায়েবে আমির মাওলানা সাজিদুর রহমান জানান, আল্লামা মামুনুল হককে আসতে বাধা দেয়া হয়েছে, এমন খবর পেয়ে ছাত্ররা বিক্ষোভ করে। পরে মামুনুল হক ব্রাহ্মণবাড়িয়ায় মাহফিলে এসে যোগ দেন।
সদর মডেল থানার ওসি আব্দুর রহিম জানান, আল্লামা মামুনুল হককে আসতে বাধা দেয়া হয়েছে, এমন গুজব ছড়ানো হয়েছিল। এতে মাদরাসারছাত্ররা বিক্ষোভ করে। মামুনুল হককে কোনো প্রকার বাঁধা প্রদান করা হয়নি। তিনি মাহফিলে যোগ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছাত্র-বিক্ষোভ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ