Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ওটিটি প্ল্যাটফর্মে সেন্সর বোর্ড থাকলে ভাল হতো : মাহিয়া মাহি

মারুফ সরকার : | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০১ এএম

চিত্রনায়িকা মাহিয়া মাহি সম্প্রতি বেশ কিছু সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন। এছাড়া ওয়েব সিরিজেও কাজ করছেন। তার এ সময়ের ব্যস্ততা ও অন্যান্য প্রসঙ্গ নিয়ে কথা হয়।
সম্প্রতি বেশ কিছু সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন। এগুলোর সম্পর্কে জানতে চাচ্ছি।
শাপলা মিডিয়ার ব্যানারে একসঙ্গে চারটি সিনেমায় অভিনয় করার জন্য চুক্তিবদ্ধ হয়েছি। এগুলো হচ্ছে শাহীন সুমনের গ্যাংস্টার, শামীম আহমেদ রনির লাইভ এবং নরসুন্দরী ও বুবুজান। তিনটি সিনেমায় আমার সঙ্গে অভিনয় করবেন সাইমন সাদিক এবং বুবুজান সিনেমায় আমার কোনো নায়ক নেই। এতে নাম ভূমিকায় অভিনয় করবো। সিনেমাগুলোর শুটিং এ মাস থেকে শুরু হবে।
ওটিটি প্ল্যাটফর্মে অনেকেই কাজ করছেন। আপনিও করছেন। বড়পর্দার পাশাপাশি ওটিটি প্ল্যাটফর্মে কাজ করা কতটুকু সমর্থন করেন?
যুগের সঙ্গে অবশ্যই সবাইকে তাল মিলাতে হবে। আগে মানুষ চিঠি লিখতো। যুগ পরিবর্তন হয়ে এখন মানুষ চ্যাটিং, ম্যাসেজ করে। আগে মানুষ ল্যান্ড ফোনে কথা বলতো। এখন তার প্রচলন নেই বললেই চলে। হাতে হাতে সবার স্মার্টফোন। এটাও যুগের সঙ্গে তাল মিলিয়ে করা হয়েছে। ওটিটিতে কাজ করছি, অবশ্যই আরো কাজ করবো। সিনেমা হলের জন্য কাজ করাটা ভালো লাগার একটা বিষয়। হলে গিয়ে মানুষ সিনেমা দেখবে তালি দিবে, শীষ দিবে। এই বিষয়গুলো ওটিটির জন্য না। এতে এই উল্লাসটা পাবো না। শুধু এটুকুর জন্য মনটা খারাপ হয়। যেহেতু যুগের পরিবর্তন হচ্ছে, তার সঙ্গে পরিবর্তন হওয়াটা আমি মনে করি অবশ্যই ভালো কিছু হবে। তবে সবকিছুরই পজিটিভ ও নেগেটিভ দিক থাকে। ওটিটিতে নেগেটিভ দিকটা হলো সেন্সর নেই। এই সুযোগে যার যা ইচ্ছা তাই করতে পারছে। এখানে সেন্সর বোর্ড থাকলে আমার কাছে মনে হয় ভালো হতো। আর কয়জন ভালো ডিরেক্টর আছেন? গুটিকয়েক ডিরেক্টর আছেন যারা এই বিষয়গুলো বুঝেন। নতুন নতুন অনেক ডিরেক্টর আসছেন যারা মনে করেন এরকম কিছু দেখালে, এরকম কিছু কথা বললেই হয়তো ভিউ পাওয়া যাবে। এটা তো আমাদের জন্য খারাপ। মানুষ হয়তো এগুলো একসময় দেখাও বন্ধ করে দিবে।
বিভিন্ন সময়ে দেখা যায় তারকাদের নিয়ে বিভিন্ন রকমের গুজব গুঞ্জন শোনা যায়। এগুলোকে আপনি কিভাবে দেখেন?
তারকাদের নিয়ে গুজব, গুঞ্জণ এগুলো তো হবেই। এগুলো না হলে তো আসলেই কোনো স্টারই হলাম না। সেলেব্রেটিদের নিয়ে মানুষের জানার আগ্রহটা একটু বেশি থাকে। যাদেরকে নিয়ে মানুষের মাঝে অনেক কৌত‚হল, তারা তো চাইবেই তারকাদের নিয়ে একটু আধটু গসিপ হোক। এটাকে আমি পজিটিভভাবেই দেখি।
আপনার পোশাকের ব্যবসা কেমন চলছে?
আমার এই ব্যবসাটা আমার কাছে একটা বাচ্চার মতো। এটাকে আমি খুব যত্ন নিয়ে একটু একটু করে বড় করছি। মানুষের যেমন একটা প্যাশেন থাকে; আমার কাছে অভিনয়টা পেশা ও নেশাও। তবে ছোটবেলা থেকেই ইচ্ছা ছিলো আমি বিজনেস লেডি হবো। যেমন আমরা সিনেমাতে দেখি বিজনেস লেডি থাকেন; তারা কর্পোরেট মিটিং করেন। এই কর্পোরেট ওমেন বিষয়টি আমার কাছে খুব ভালো লাগে। ওটা আমাকে খুব টানতো। ঐ দিক থেকেই আমার ব্যবসা করা। আর আমি এটা কন্টিনিউ করতে চাই। সারাজীবন তো আমি আর নায়িকা থাকবো না। তখন তো আমাকে কিছু একটা করতে হবে। কাজেই এটা নিয়ে ব্যস্ত থাকতে চাই। এটা হচ্ছে আমার ভবিষ্যতের জন্য। এটাকে আমি আরো বড় পরিসরে নিয়ে আসবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাহিয়া-মাহি
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ