Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

অল্পের জন্য রক্ষা পেল ফেরির ৩০০ যাত্রী!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২১, ১২:৪৫ পিএম

পদ্মায় বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে অল্পের জন্য রক্ষা পেয়েছে ৩ শতাধিক এর চেয়ে বেশি যাত্রী। ফেরি গোলাম মাওলার তলা ফেটে পানি প্রবেশ করতে থাকে। এ অবস্থায়ই পদ্মা পাড়ি দিয়ে এসে ফেরিটি শিমুলিয়া ঘাটে জরুরি নোঙর করে। পরে দ্রুত যানবাহনগুলো ঘাটে নামিয়ে দেওয়া হয়।

মঙ্গলবার (০২ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৪টার দিকে গোলাম মাওলা নামে ওই ফেরিটি শিমুলিয়ার উদ্দেশে ছেড়ে যাওয়ার ২০ মিনিট পর এ ঘটনা ঘটে। এ সময় ফেরির অভ্যন্তরে পানি ঢুকে ফেরিটি একপাশ কাত হয়ে যায়। তবে কোনোরকমে ফেরিটি চালিয়ে প্রায় ঘণ্টা খানেক পর বিকেল ৫টায় মুন্সিগঞ্জের লৌহজং শিমুলিয়া ঘাটে পৌঁছায় ফেরিটি।

বিআইডব্লিউটিসি’র ম্যানেজার শাফায়েত হোসেন জানান, ফেরির তলায় কয়েকটি চেম্বারের মধ্যে একটি চেম্বারে পানি উঠছে। চেম্বারটি শনাক্ত করে পাম্প বসিয়ে তা সরানো হচ্ছে। তবে কিভাবে ওই ফেরির তলা ফেটেছে তা জানা যায়নি। ভাসমান ওয়ার্কসপে এটি জরুরি মেরামতের প্রস্তুতি নেওয়া হচ্ছে। তবে অল্পের জন্য বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা হয়েছে। যানবাহনগুলো অক্ষত অবস্থায় ঘাটে নামতে পারায় ক্ষয়ক্ষতি হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফেরি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ