Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

দুদকে হাজির হতে সময় প্রার্থনা এনআরবি ব্যাংকের তিন পরিচালকের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

এনআরবি গেøাবাল ব্যাংকের তিন পরিচালকসহ চার ব্যক্তি দুর্নীতি দমন কমিশনের (দুদক) তলবে সাড়া দিতে সময় প্রার্থনা করেছেন। গতকাল মঙ্গলবার পৃথক আবেদনে তারা সময় প্রার্থনা করেন। তিন কর্মকর্তা হলেন,এনআরবি ব্যাংকের পরিচালক নাফিহ রশিদ খান, নাভিদ রশিদ খান, তাদের বাবা ব্যাংকটির শেয়ার হোল্ডার আমিনুর রশিদ খান এবং পরিচালক ইদ্রিস ফরায়জী। অবৈধভাবে অর্জিত অর্থে ব্যাংকের শেয়ার ক্রয় এবং বিদেশে অর্থ পাচারের অভিযোগে তাদের বিষয়ে অনুসন্ধান চলছে। অনুসন্ধান পর্যায়ে গত সোমবার তাদের তলবি নোটিশ দেয়া হয়। সহকারী পরিচালক সিরাজুল হকের স্বাক্ষরে নোটিশ প্রাপ্তির পরপরই গতকাল তারা সময় চেয়ে আবেদন করেন।
দুদকের তলবি নোটিশে বলা হয়, চারজনের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম দুর্নীতিসহ অবৈধ উপায়ে অর্জিত অর্থ দিয়ে বিভিন্ন ব্যাংকের বিপুল অংকের শেয়ার কেনাসহ মানিলন্ডারিংয়ের মাধ্যমে বিদেশে অর্থপাচারের অভিযোগসহ জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে।

ট্রেনের ধাক্কায় রেল কর্মচারী নিহত স্টাফ রিপোর্টার : রাজধানীতে ট্রেনের ধাক্কায় আমিন বেপারী (৩৬) নামে এক রেল কর্মচারী নিহত হয়েছেন। তিনি রেলওয়ের ওয়েম্যান হিসেবে কর্মরত ছিলেন। গতকাল সকলে খিলক্ষেত বনরুপা রেললাইন এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

বিমানবন্দর রেলওয়ে স্টেশনের পুলিশ ফাঁড়ির এএসআই মহিউদ্দিন জানান, গতকাল সকালে বনরুপা রেললাইন এলাকায় কাজ করছিলেন আমিন। এ সময় ঢাকার কমলাপুর থেকে ছেড়ে যাওয়া মহুয়া এক্সপ্রেস নামের ট্রেনের ধাক্কায় ঘটনাস্থলে মারা যান তিনি। পরে লাশ উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। ঢামেক পুলিশ ফাঁড়ির এসআই বাচ্চু মিয়া জানান, ময়না তদন্ত শেষে লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরিচালক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ