Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাউজান পৌরসভা নির্বাচনে মেয়র পদে ১, সংরক্ষিত ও সাধারণ কাউন্সিলর পদে ১৪জনের মনোনয়নপত্র জমাদান

ব্যক্তিগত অজুহাত দেখিয়ে মনোনয়ন পত্র জমা দেননি বিএনপি দলীয় প্রার্থী

রাউজান (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২১, ৭:০৮ পিএম

পঞ্চম ধাপে ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য রাউজান পৌরসভা নির্বাচনে মেয়র পদে ১জন,কাউন্সিলর পদে ১০জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৩জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। (২ ফেব্রুয়ারী) মঙ্গলবার বিকেল ৪টায় রিটার্নিং অফিসারের কার্যালয়ে মনোনয়ন পত্র জমা দেন প্রার্থীগন।

বিকাল ৪ টায় প্রথম রিটার্নিং অফিসারের কার্যালয়ে উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সেক্রেটারিকে সঙ্গে নিয়ে মেয়র পদে মনোনয়নপত্র জমা দেন আ.লীগের মনোনীত মেয়র প্রার্থী ও উপজেলা যুবলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজ।এরপর একে একে সংরক্ষিত এবং সাধারণ কাউন্সিলর প্রার্থীরা তাদের মনোনয়নপত্র জমা দেন। সংরক্ষিত মহিলা আসনে মনোনয়নপত্র জমাদান কারীরা হলেন ১,২,৩ ওয়ার্ডে নাছিমা আক্তার, ৪,৫,৬ জেবুন্নেসা, ৭,৮,৯ নং ওয়ার্ডে জান্নাতুল ফেরদৌস ডলি। সাধারণ কাউন্সিলর পদে মনোনয়নপত্র জমাদানকারীরা হলেন ১নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর আলমগীর আলী, ২নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর আলহাজ্ব বশির উদ্দিন খান, ৩নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর কাজী ইকবাল, ৪নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর শওকত হাসান, ৫নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর জানে আলম জনি, ৬নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর এডভোকেট সমীর দাশ গুপ্ত, বিকাশ দাশ গুপ্ত, ৭নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর আজাদ হোসেন, ৮নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর এড. দিলীপ চৌধুরী, ৯নং ওয়ার্ডে রাউজান পৌর আ.লীগের সি.সহ সভাপতি জসিম উদ্দিন।এছাড়া ৬নং ওয়ার্ডে কাউন্সিলর পদে জমা দেওয়া প্রার্থীর নাম বিকাশ মল্লিক।

রিটানিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ সংবাদ মাধ্যমকে জানান মেয়র পদে ১জন, কাউন্সিলর পদে ১০জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৩জন ছাড়া আর কোনো প্রার্থী মনোনয়পত্র জমা দেননি। ব্যাক্তিগত অজুহাত দেখিয়ে বিএনপি দলীয় প্রার্থী আবু জাফর চৌধুরী রিটানিং কার্যালয়ে নির্দ্দিষ্ট সময়ের মধ্যে মনোনয়ন পত্র জমা দেননি। সূত্র বলেছেন নাম প্রচারের জন্য তিনি দলীয় প্রতিক নিয়েছিলেন।

রিটানিং অফিস সূত্রে জানা গেছে, মনোনয়নপত্র যাচাই বাচাই ৪ ফেব্রুয়ারী, প্রার্থীতা প্রত্যাহার ১১ ফেব্রুয়ারী, এই পৌরসভায় ইভিএমের মাধ্যমে আগামি ২৮ ফেব্রুয়ারি ২০টি কেন্দ্রে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীন ভাবে ভোট গ্রহন করা হবে। পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ৫০ হাজার ৫ শত ৮৪জন। পুরুষ ভোটার ২৬ হাজার ৪৪৮ জন, নারী ভোটার ২৪ হাজার ১৩৬জন। সর্বশেষ রাউজান পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল ২০১৫ সালের ৩০ শে ডিসেম্বর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্রগ্রাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ