Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

১১ সেনা হাসপাতালে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

যুক্তরাষ্ট্রের টেক্সাসের সামরিক ঘাঁটির ১১ জন সেনাসদস্য ভুলবশত মদের বদলে অ্যান্টিফ্রিজ পান করেছেন। এতে তারা অসুস্থ হয়ে পড়েছেন। এরমধ্যে দুইজনের অবস্থা আশঙ্কাজনক। শুক্রবার মার্কিন সেনা কর্মকর্তা এই তথ্য নিশ্চিত করেছেন।

১ম আর্মার্ড ডিভিশন এবং ফোর্ট ব্লিসের জনসংযোগ কর্মকর্তা লেঃ কর্নেল অ্যালি পেইন এক সংবাদ সম্মেলনে বলেন, প্রাথমিক ল্যাব প্রতিবেদনে দেখা যায় যে, সেনারা মদ মনে করে ইথিলিন গ্লাইকোল সেবন করেন, যা সাধারণত মোটরগাড়িতে ইঞ্জিন কুল্যান্ট এবং ব্রেক ওয়েল হিসাবে ব্যবহার করা হয়। ফোর্ট ব্লিস জানিয়েছেন, গুরুতর অবস্থায় থাকা দু’জনসহ ১১ জন সৈন্যকে টেক্সাসের সীমান্ত শহর এল পাসোতে উইলিয়াম বিউমন্ট আর্মি মেডিকেল সেন্টারে ভর্তি করা হয়েছে, বৃহস্পতিবার বিকাল থেকে তারা সেখানে রয়েছেন। দুই সৈন্যের অবস্থা সঙ্কটজসক ছিল, তবে তাদের অবস্থার উন্নতি হয়েছিল।

এক বিবৃতিতে বলা হয়েছে, এল পাসোর ফোর্ট ব্লিসের ১০ দিনের প্রশিক্ষণ শেষে বৃহস্পতিবার সেনাদের মধ্যে এমন কান্ড ঘটেছে। সেনা কর্মকর্তারা বলেছেন, অ্যান্টিফ্রিজ পানের কারণে কিডনি সমস্যা হতে পারে সেই সঙ্গে হতে পারে মৃত্যু। সূত্র : এবিসি নিউজ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ