Inqilab Logo

রোববার, ০২ জুন ২০২৪, ১৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সড়কে ঝরল ১৩ প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

সড়কে ঝরল ১৩ প্রাণ। গত ২৪ ঘণ্টায় বিভিন্ন জেলায় এসব দুর্ঘটনায় ঘটে। এদের মধ্যে শেরপুরে ট্রাক-সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নারীসহ ৫. চট্টগ্রাম ও লক্ষ্মীপুরে ২ জন করে, নোয়াখালী লালমনিরহাট, সিরাজগঞ্জ ও বান্দরবানে ১জন করে। আহত হয়েছেন ৯ জন।
শেরপুর : শেরপুরে ট্রাক ও সিএনজিচালিত অটোরিকশার মধ্যে মুখোমুখি সংঘর্ষে সিএনজিতে থাকা ৫ যাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ২ জন। গতকাল সকালে শেরপুর-ঝিনাইগাতী সড়কের সদর উপজেলার বাজিতখিলা ইউনিয়নের মির্জাপুর এলাকায় এ ঘটনা ঘটে। পুলিশ নিহতদের লাশ উদ্ধার ও ঘাতক ট্রাকটি আটক করলেও এর চালক পালিয়ে গেছে।
তাৎক্ষনিকভাবে নিহতদের মধ্যে চারজনের নাম জানা গেছে। তারা হলেন নালিতাবাড়ী উপজেলার বন্ধধারা গ্রামের ইউসূফ আলীর ছেলে অটোরিকশা চালক জবেদ আলী, একই এলাকার লালমিয়া, রাজনগর ইউনিয়নের চাঁদগাও গ্রামের নায়েব আলীর ছেলে সেলিম ও একই গ্রামের রফিকুল ইসলামের স্ত্রী রোকসানা বেগম।
পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, সকাল ৯টার দিকে একটি সিএনজিচালিত অটোরিকশা নালিতাবাড়ী উপজেলার নন্নী বাজার থেকে একজন অসুস্থ রোগী ও রক্ত দেয়ার লোকসহ শিশুসহসহ ৬ যাত্রী নিয়ে শেরপুর শহরে যাচ্ছিল। পথিমধ্যে শেরপুর-ঝিনাইগাতী সড়কের মির্জাপুর এলাকায় বিপরীত দিক থেকে আসা একটি দ্রতগতির ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে সিএনজি অটোরিকশাটি দুমড়ে-মুচরে যায়। ফলে ঘটনাস্থলেই সিএনজি চালকসহ ৩ জন নিহত ও হাসপাতালে নেওয়ার পর আরও ২ জন মারা যায়। গুরুতর আহত ২ জন বর্তমানে জেলা সদর হাসপাতালে ভর্তি রয়েছে। এদের মধ্যে দুই জনের অবস্থা আশঙ্কাজনক।
চট্টগ্রাম : নগরীতে গতকাল রোববার সড়ক দুর্ঘটনায় এক মাদরাসা ছাত্রসহ দুইজন নিহত হয়েছে। বেলা ২টায় নগরীর রাহাত্তারপুল শাহ আমানত সংযোগ সেতু সংযোগ সড়কে ট্রাক চাপায় মারা যায় ইমতিয়াজুল ইসলাম (১৬) নামে এক সাইকেল আরোহী। ইমতিয়াজ নগরীর মজিদিয়া মাদরাসার নবম শ্রেণির ছাত্র। তার গ্রামের বাড়ি চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায়। তাদের বাসা বাকলিয়ার রসুলবাগ আবাসিক এলাকায়। এদিকে কালুরঘাট সেতুতে ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত এক ব্যক্তি মারা গেছেন। তিনি সাইকেল চালিয়ে পশ্চিম পাড় থেকে সেতুতে উঠেন। এ সময় ট্রেন আসার সিগন্যাল ছিল। রেলে কাটা পড়ে তার শরীর ছিন্নভিন্ন হয়ে যায়।
নোয়াখালী : সুবর্ণচর উপজেলার আটকপালিয়া এলাকায় মালবাহী পিকআপ ভ্যান চাপায় মনোয়ারা বেগম (৪৫) নামের এক অটোরিকশার যাত্রী নিহত হয়েছে। ঘটনায় নিহতের ছেলে সালা উদ্দিন (২৫) ও অটোরিকশা চালক ইসমাইল হোসেন (৩২) আহত হয়েছেন। গতকাল বিকাল সাড়ে ৪টার দিকে সাইফ মার্কেট এলাকায় এ দূর্ঘটনা ঘটে। নিহত মনোয়ারা বেগম চরজব্বার গ্রামের নূরুল হকের স্ত্রী।
লালমনিরহাট : লালমনিরহাটের হাতীবান্ধায় স্বামীর পেনশনের টাকা নিয়ে বাড়ি ফেরার পথে বাসের চাকায় পিষ্ট হয়ে অটোরিকশা যাত্রী আয়েশা বেগম (৪৫) নিহত হয়েছেন। গতকাল বিকেল তিনটার দিকে লালমনিরহাট-বুড়িমারী মহাসড়কের হাতীবান্ধা উপজেলার শস্যগুদাম এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত আয়েশা বেগম হাতীবান্ধা উপজেলা গড্ডিমারী ইউনিয়নের মধ্য গড্ডিমারী গ্রামের কৃষি ব্যাংক কর্মচারী মৃত আব্দুল সামাদের স্ত্রী।
ল²ীপুর : সদর ও রায়পুর উপজেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত হয়েছে। নিহতরা হলেন- জাহাঙ্গীর হোসেন ও মো. সজীব। রোববার (৩১ জানুয়ারি) সকাল ও দুপুরে এ দুর্ঘটনা ঘটে। এ সময় আরো পাঁচজন আহত হয়েছে। নিহত জাহাঙ্গীর কমলনগর উপজেলার চরলরেঞ্চ গ্রামের মৃত আবদুস সহিদের ছেলে ও সজীব সদর উপজেলার মান্দারী ইউনিয়নের মোহাম্মদনগর গ্রামের রিকশাচালক খোরশেদ আলমের ছেলে এবং মোহাম্মদনগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণীর শিক্ষার্থী ছিল। আহত সাগর একই বাড়ির গোলাম মাওলার ছেলে ও সে যাদৈয়া মাদরাসার ৭ম শ্রেণির শিক্ষার্থী।
সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ঢালাই মিকচার মেশিনের (ট্রলি) নীচে চাপা পড়ে আব্দুল খালেক (৩৫) নামে এক নির্মাণ শ্রমিক নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও ছয় শ্রমিক। গতকাল দুপুরের দিকে উল্লাপাড়া ৩০ শয্যা বিশিষ্ট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় খালেকের মৃত্যু হয়। তিনি উপজেলার পূর্ণিমাগাঁতী ইউনিয়নের ভেংড়ী গ্রামের মৃত কানু প্রামাণিকের ছেলে। এর আগে সকালে পঞ্চক্রোশী ইউনিয়নের সলপ রেল স্টেশনের সলপ- কামারখন্দ আঞ্চলিক সড়কে এ দুর্ঘটনা ঘটে।
বান্দরবান : বান্দরবান সদর উপজেলার বড়ুয়ার টেক এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে প্রাইভেটকার গাছের সঙ্গে ধাক্কা লেগে নয়ন বড়ুয়া (৩৫) নামে একজন নিহত হয়েছেন। নিহত নয়ন বান্দরবানের ৫ নম্বর ওয়ার্ডের সুনীল বড়ুয়ার ছেলে। তিনি ওই প্রাইভেটকারটির চালক ছিলেন।
স্থানীয়রা জানান, শনিবার দিনগত রাতে নয়ন তার তার বন্ধুদের প্রাইভেটকারে নিয়ে বান্দরবানের রোয়াংছড়ি উপজেলা থেকে এক বন্ধুকে আনতে যাচ্ছিলেন। পথে বড়ুয়ার টেক এলাকায় নিয়ন্ত্রণ হারালে গাড়িটি রাস্তার পাশে গাছের সঙ্গে ধাক্কা লাগে। এতে গুরুতর আহত হন চালক নয়ন এবং আহত হন গাড়িতে থাকা পাঁচ বন্ধু। স্থানীয়রা আশঙ্কাজনকভাবে নয়নকে উদ্ধার করে বান্দরবান সদর হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়কে ঝরল ১৩ প্রাণ

১ ফেব্রুয়ারি, ২০২১
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ