Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

৩০ কেজি কমলা সাবাড়!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

বাড়তি লাগেজের জন্য বড়তি টাকা গুণতে হয়। পর্যটকদের কাছে এটি সত্যিই অত্যন্ত বিরক্তির বিষয়। কিন্তু তাই বলে টাকা বাঁচাতে এমন অবাক করা কান্ড! লাগেজের খরচ বাঁচাতে ৩০ কেজি কমলালেবু খেয়ে ফেললেন চীনা দুই পর্যটক। তাও আবার মাত্র ৩০ মিনিটে!
চীনের দক্ষিণ-পশ্চিম ইউনান প্রদেশের কুনমিং বিমানবন্দরে এই ঘটনাটি ঘটে। জানা গেছে, ওই দুই চীনা পর্যটকের মধ্যে একজনের নাম ওয়াং। তিনি এবং তার সহকর্মী ৫০ ইউয়ান দিয়ে ৩০ কেজি ওজনের কমলালেবুর একটি বাক্স কিনেছিলেন। তারা এক সঙ্গে বিজনেস ট্রিপে যাচ্ছিলেন।
ফ্লাইট ধরার জন্য বিমানবন্দরে পৌঁছতেই তাদের জানানো হয়, প্রতি কেজি ফলের জন্য ১০ ইউয়ান দিতে হবে। সব মিলিয়ে হয় ৩০০ ইউয়ান। টাকার অঙ্ক শুনে ওয়াং ও তার সহকর্মীর তখন চোখ কপালে। এত টাকা তারা দিতে পারবে না বলেই ঠিক করেন। কিন্তু এই বাক্স নিয়ে কী করা যায়? সেই উপায়ও মুহূর্তেই খুঁজে বের করেন তারা।

ঠিক করলেন সেই মুহূর্তেই বিমানবন্দরে দাঁড়িয়ে সবগুলো কমলালেবু খেয়ে ফেলবেন। আর সেই মতোই কাজ সারা। আধ ঘণ্টার মধ্যে ৩০ কেজি কমলালেবু গলাধঃকরণ করে ফেললেন। আর এমন কান্ড দেখে হতভম্ভ বিমানবন্দরের কর্মীরাও।
ওয়াং গ্লোবাল টাইমসকে জানান, ‘আমরা কেবল ওখানে দাঁড়িয়েছি এবং সবটা খেয়ে ফেলেছি। এর জন্য মাত্র ২০ থেকে ৩০ মিনিটে লেগেছে!’ সূত্র : আউটলুক ইন্ডিয়া, জি নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ