Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আল্লাহ্ ওয়ালা হতেই ছারছীনা দরবার সৃষ্টি

ঈছালে ছাওয়াব মাহফিলে পীর ছাহেব

ছারছীনা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

কুত্বুল আলম শাহ্সূফী হযরত মাওলানা নেছার উদ্দিন আহমদ (রহ.)-এর ইন্তেকালবার্ষিকী ১৮ মাঘ স্মরণে ছারছীনা দরবার শরীফে গত শুক্রবার বাদ মাগরিব থেকে শুরু হয়েছে মাঘ মাসের ঈছালে ছওয়াব মাহফিল। এ বছর মরহুমের ৬৯তম ওফাত দিবস পালিত হচ্ছে। বাদ মাগরিব জিকিরের পর ফজর পর্যন্ত পাঁচ শতাধিক হাফেজ পাঁচ সহস্রাধিক লোকের উপস্থিতিতে পবিত্র কুরআন মজীদ তেলাওয়াত করেন। 

সকাল এগারটা থেকে বাংলাদেশ ছাত্র হিযবুল্লাহর কেন্দ্রীয় সাংগঠনিক সম্মেলন অনুষ্ঠিত হয়। কেন্দ্রীয় সভাপতি মাওলানা এনায়েতুল্লাহ্ ফয়রাভীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা মো. নাছরুল্লাহ্, কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা মো. আবু আক্কাস ও মহাসচিব মাওলানা বাহাউদ্দিন মুস্তাফীসহ বাংলাদেশ যুব হিযবুল্লাহর মহাসচিব মাওলানা রূহুল আমীন আফসারী, যুব হিযবুল্লাহর সভাপতি মাওলানা কাজী মফিজ উদ্দিন, বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহর কেন্দ্রীয় তা’লীমে তরীকত সম্পাদক মাওলানা মো. রূহুল আমিন ছালেহী বিশেষ অতিথির বক্তব্য রাখেন।
প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহ্র নাযেমে আ’লা ড. মাওলানা সৈয়দ শরাফত আলী বলেন, আমরা ছারছীনা দরবার শরীফের ভক্ত ও মুরীদান। আমরা হানাফী সুন্নী মুসলমান। আমরা কোন রাজনীতির সাথে জড়িত নই। ইসলাহে নফস, ইসলাহে কওম ও ইসলাহে হুকুমাত আমাদের কর্মসূচি। আমরা সুন্নাত তরীকা মোতাবেক আমল করে আল্লাহ্ ওয়ালা ও আশেকে রাসূল হতে চাই। ছাত্রদিগকে কিশোর বয়স থেকে এ আদর্শে গড়ে তোলার জন্য বাংলাদেশ ছাত্র হিযবুল্লাহ্ দেশময় সাংগঠনিক কার্যক্রম চালিয়ে যাচ্ছে। তিনি ছাত্র হিযবুল্লাহর পতাকাকে সমুন্নত রাখতে সকলের প্রতি উদাত্ত আহবান জানান।
বাদ মাগরিব জিকির ও তা’লীমের পর আমীরে হিযবুল্লাহ্ ছারছীনা শরীফের আ’লা হযরত পীর ছাহেব সমবেত জনতাকে উদ্দেশে বলেন, অত্র দরবার শরীফের প্রতিষ্ঠাতা কুত্বুল্ আলম হযরত মাওলানা শাহ্সূফী নেছার উদ্দিন আহমদ (রহ.) একজন উচ্চ মর্তবার আশেকে রাসূল ছিলেন। তিনি সুন্নাত তরীকা অনুযায়ী আমলের প্রতি গুরুত্বারোপ করে এখানকার সকল প্রতিষ্ঠানের নামের সাথে দারুস্সুন্নাত শব্দটি যুক্ত করে ছাত্র-শিক্ষক, ভক্ত-মুরীদ ও আপামর জনতাকে খাঁটি মুসলমান ও আশেকে রাসূল বানানোর জন্য তাঁর জীবন উৎসর্গ করেছিলেন। তাই আমি নির্দ্বিধায় বলতে চাই ‘সুন্নাত তরীকা অনুযায়ী আমল করে করে আল্লাহ্ ওয়ালা বান্দা হওয়ার জন্যই ছারছীনা দরবারের সৃষ্টি’। সুতরাং আমাদের এ লক্ষ্য উদ্দেশ্যকে সামনে রেখে সতর্কতার সাথে চলতে হবে যাতে কোথাও যেন কোন বিদ‘আতের অনুপ্রবেশ ঘটতে না পারে। ছারছীনা দারুস্সুন্নাত কামিল মাদরাসা ও ছারছীনা দারুস্সুন্নাত জামেয়ায়ে নেছারিয়া দীনিয়ার ছাত্ররা রাতভর কেরাত, হামদ-না’ত, মরছিয়া ও ওয়াজ পরিবেশন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ