Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

হাটহাজারীতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ পুড়েছে ৫টি ঘর নিখোঁজ মাদ্রাসা ছাত্রী

হাটহাজারী (চট্রগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২১, ৭:৩৩ পিএম

হাটহাজারীতে গরম পানি করতে গিয়ে গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়ে পুড়ে ছাই হয়েছে ৫টি বসতঘর। ঘটনার সময় নিখোঁজ রয়েছে হমায়রা (১৫) নামে এক মাদ্রাসা ছাত্রী। পুড়েছে নাকি অন্য কিছু সংশয়ে তার পরিবার।

শুক্রবার দিবাগত রাতে হাটহাজারী উপজেলার গড়দুয়ারা মুল্লুক শাহ চৌধুরী বাড়িতে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, প্রতিদিনের মত ক্ষতিগ্রস্থ আবু তৈয়বের মাদ্রাসা পড়ুয়া দশম শ্রেণীর ছাত্রী রাত তিনটার দিকে তাহাজ্জুদ নামাজের উদ্দেশ্য গ্যাসের চুলোয় গরম পানি বসাতে যায়। হঠাৎ গ্যাস সিলিন্ডার বিকট শব্দে বিস্ফোরিত হয়। কিছু বুঝার আগেই আবু তৈয়বের বসতঘরে আগুন ধরে যায়। আগুনের লেলিহান শিখা দ্রুত ছড়িয়ে পড়ে পার্শ্ববর্তী ঘরে। এতে পুড়ে ছাই হয়ে যায় মাস্টার সাহাব উদ্দিন, মোঃ শওগত, মোঃ ইকবাল টিটুসহ মোঃ হারুনের বসতঘর। পরিবারের সদস্যরা দ্রুত পরনের কাপড় নিয়ে ঘর থেকে বের হতে পারলেও খুঁজে পায়নি হুমায়রাকে। তাদের চিৎকারে স্থানীয়রা এগিয়ে আসলেও শুষ্ক মৌসুম ও টিনসেড হওয়ায় নিমিষেই সব কিছু পুড়ে ছাই হয়ে যায়। এদিকে মাদ্রাসা পড়ুয়া মেয়েকে খুঁজে না পেয়ে চিন্তিত তার পরিবার। মেয়ে আগুনে পুড়ে ছাই নাকি কোন জ্বীন ভূতের শিকার হয়েছে কিছুই বুঝতে পারছেনা। তবে নিখোঁজের বিষয়ে নানান জনে নানান মন্তব্য করছে।
স্থানীয়রাসহ বাড়ির চারদিক খোঁজাখুঁজি করেও কোন হদিস পায়নি হুমায়রার। এদিকে থাকার একমাত্র বাসস্থান ও সব আসবাবপত্র পুড়ে যাওয়ায় খোলা আকাশের নিচে বসবাস করছে ক্ষতিগ্রস্থরা। ক্ষতিগ্রস্থ প্রায় সবাই অসচ্ছল।

প্রায় ২৫লক্ষ টাকার ক্ষতি হয়েছে দাবি করে স্থানীয় যুবক মো. রিয়াজ জানান, সব কিছু পুড়ে পুড়ে যাওয়ায় যে ক্ষতি হয়েছে তার চেয়ে বেশী চিন্তিত নিখোঁজ মাদ্রাসা ছাত্রীকে নিয়ে। মেয়েকে না পেয়ে তার পরিবার পাগলপ্রায় বলেও জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্রগ্রাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ